শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ায় বিএনপির ৯১ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

কেন্দুয়ায় বিএনপির ৯১ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

মো: হুমায়ুন কবির: নেত্রকোণার কেন্দুয়া পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক শাওন খন্দকার জুয়েলকে প্রধান আসামী করে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৯১ জন নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে কেন্দুয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৯ মে) দিনগত রাত পৌণে ১২টার দিকে কেন্দুয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) রিশাদ আলম বাদী হয়ে কেন্দুয়া থানায় এ মামলাটি দায়ের করেন। এ মামলায় অজ্ঞাত আরও ৭০ থেকে ৮০ জনকে আসামী করা হয়েছে।

স্থানীয় ও দলীয় সুত্রে জানা যায়, শনিবার (২০ মে) নেত্রকোনা জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশকে সামনে রেখে শুক্রবার রাতে কেন্দুয়া থানার পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে। পরবর্তীতে শুক্রবার জুম্মা নামাজের পর কেন্দুয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নেত্রকোণা-৩ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী দেলোয়ার হোসেন ভূইয়া দুলালকে কেন্দুয়া থানার পুলিশ আটক করেন। এরপর বিএনপির নেতাকর্মীরা
কেন্দুয়া পৌরশহরে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেন।

রবিবার (২০ মে) বিকেলে কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয় যে, গত শুক্রবার বিকেল ৩টা পনেরো মিনিটের সময় কেন্দুয়া পৌরশহরের খাদ্য গুদাম সংলগ্ন পাকা রাস্তার উপর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও সরকারের বিরুদ্ধে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি এবং সরকারের পতন ঘটানোর লক্ষ্যে ইট-পাটকেল ও বিস্ফোরক দ্রব্যসহ জমায়েত হয়ে মিছিল করছে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌছলে বিএনপি নেতাকর্মীরা পরপর ৪/৫টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এবং কয়েকটি অটোরিকশার গ্লাস ভাংচুর করে এদিক সেদিক পালিয়ে যায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments