মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ের বখাটেরদের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে মানব বন্ধন ও স্মারকলিপি দাখিল

সোনারগাঁওয়ের বখাটেরদের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে মানব বন্ধন ও স্মারকলিপি দাখিল

গিয়াস কামাল: সোনারগাঁওয়ের বারদী এলাকার একটি শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে বখাটেদের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে। এতে স্কুলগামী ছাত্রীদের স্বাভাবিক যাতায়াত মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। প্রায়ই ছাত্রীরা বখাটে তরুণদের হাতে নিগৃহীত হচ্ছেন।

বখাটেরদের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্য এবং এলাকাবাসী মিলে মানব বন্ধন এবং উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে স্মারকলিপি দাখিল করেছে। জানা গেছে, বারদী ইউনিয়নের গোয়ালপাড়া স্কুলের আশেপাশে ইদানিং বখাটেদের উৎপাত চরম আকার ধারণ করেছে। শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে দলবদ্ধভাবে অবস্থান নিচ্ছে উঠতি বয়সী বখাটেরা। তারা পথে ঘাটে ছাত্রীসহ নারীদের উত্ত্যক্ত করে আপত্তিকর মন্তব্য করছে। এতে করে শিক্ষার্থীসহ নারী পথচারীরা বিব্রতবোধ করছেন। লোক লজ্জায় কেউই এর প্রতিবাদ বা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে বিচার প্রার্থী হতে পারছে না। কোনো সচেতন মানুষ বখাটেদের প্রতিবাদ করে বা বাধা দিলে উল্টো প্রতিবাদকারীদের রোষানলে পড়তে হচ্ছে।

বখাটেরা অনেক রাজনৈতিক দলের সাথেও সম্পৃক্ত অথবা কোনো প্রভাবশালীর ছেলে রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অপরদিকে বিভিন্ন সময় উত্ত্যক্তকারী গ্রুপগুলো নিজেদের মধ্যে সংঘর্ষেও লিপ্ত হচ্ছে। কিন্তু বখাটেরা বিভিন্ন রাজনৈতিক দলের ছত্রছায়ায় দাপটের সঙ্গে রাস্তায় হৈ-হুল্লোড় করে স্কুল-কলেজগামী ছাত্রী ও পথচারীদের চলাচলে বিঘœ ঘটায়। নাম প্রকাশে কয়েকজন শিক্ষার্থী জানায়, বখাটেরা পিছু নিয়ে বাড়ি পর্যন্ত পৌঁছে যায়। অনেক ভয় করে। তাদের ছবি ও ভিডিও তুলতে গেলে ছাত্রীদের মোবাইল কেড়ে নেওয়ারও হুমকি দেয় বখাটেরা। ছাত্রীদের অভিভাবকরা জানান, মেয়েদের স্কুলের পাঠিয়ে খুবই চিন্তায় থাকি। বখাটেদের কারণে অনেক অভিভাবক তাদের মেয়েদের বিদ্যালয়ে পাঠাতে চায় না।

বিদ্যালয়ের শিক্ষকরা জানায়, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে বা আশপাশে বখাটেদের দৌরাত্ম্য মারাত্মক লক্ষ্যনীয়। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছাত্রীদের চলাচলের পথে বিভিন্নভাবে সমস্যা সৃষ্টি করে বখাটেরা। নিরাপত্তার কথা ভেবে ছাত্রী ও সংশ্লিষ্ট অভিভাবকগণ এসব বিষয়ে লিখিত অভিযোগ করতে সাহস পাচ্ছেন না। এতে করে বখাটেদের কাছে জিম্মি হয়ে আছেন ভুক্তভোগীরা। অভিভাবকরা মেয়েদেরকে বিদ্যালয়ে পাঠিয়ে উৎকন্ঠায় ভুগছে। এতে করে শিক্ষার্থী ঝড়ে পড়ার হারও বেড়ে চলছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments