সোমবার, জুন ২৪, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপিত

শাহজাদপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপিত

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১১ ও ১২ জ্যৈষ্ঠ বৃহস্পতিবার ও শুক্রবার সন্ধ্যায় শাহজাদপুর নজরুল একাডেমি ও শাহজাদপুর সম্মিলিত শিল্পী পরিষদের উদ্যোগে দুই দিনব্যাপী আলোচনা, সঙ্গীত, আবৃত্তি, নৃত্য ও নাটক সমন্বয়ে অনুষ্ঠানমালা ‘হৃদয়ে নজরুল’ পরিবেশন করা হয়। শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মুক্ত মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।

বিশেষ অতিথি ছিলেন পৌরসভার সন্মানিত মেয়র মনির আক্তার খান তরু লোদী। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সম্মিলিত শিল্পী পরিষদের সহ- সভাপতি আব্দুর রফিক। এতে কবির জীবন ও সাহিত্য নিয়ে আলোচনা করেন, স্থানীয় সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম সাইফুল ইসলাম, ইব্রাহীম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন নাহার লাকী, সরকারি কলেজের সহকারি অধ্যাপক মাহবুবর রহমান মিলন, নজরুল একাডেমির পরিচালক মেজবাহ রানা, রফিকুল ইসলাম রন্জু, শিল্পী আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

আলোচনা সভা শেষে আবৃত্তি, নৃত্য, সঙ্গীত ও নাটক পরিবেশন করেন নজরুল একাডেমি ও সম্মিলিত শিল্পী পরিষদের শিল্পীবৃন্দ। এছাড়াও বৃহস্পতিবার বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর পক্ষ থেকে জাতীয় কবির জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় এমপি ও আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, সদস্য শামসুল আলম, জেলা পরিষদের সদস্য ভিপি আব্দুর রহিম, মনিরুল গনি চৌধুরী শুভ্র, ফারুক হাসান কাহার প্রমুখ। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর শিল্পীবৃন্দ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments