শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলামুক্তিযোদ্ধার ৩ বিঘা জমির পাকা ভুট্টা ট্রাক্টর চালিয়ে নষ্টের অভিযোগ

মুক্তিযোদ্ধার ৩ বিঘা জমির পাকা ভুট্টা ট্রাক্টর চালিয়ে নষ্টের অভিযোগ

স্বপন কুমার কুন্ডু: আবুল কালাম (৭৫) নামে এক বীর মুক্তিযোদ্ধার তিনবিঘা জমির পাকা ভুট্টা ট্রাক্টর দিয়ে নষ্ট করে জমি দখলের অভিযোগ উঠেছে। বুধবার (৩১ মে) বিকেলে ঈশ্বরদীর লক্ষীকুন্ডা ইউনিয়নের কৈকুন্ডা গ্রামের পদ্মার চর এলাকায় এ ঘটনা ঘটে। বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ প্রাপ্তির বিষয়টি থানার ওসি (তদন্ত) নিশ্চিত করেছেন।

অভিযোগে জানা যায়, লক্ষীকুন্ডা ইউনিয়নের কৈকুন্ডা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম দীর্ঘ ৩৫ বছর ধরে পদ্মার চরের ৩ বিঘা খাস জমিতে চাষাবাদ করে আসছেন। বুধবার বিকেলের দিকে দাদাপুর গ্রামের উজ্জ্বল (৪০), আতিয়ার (৩৫), আনজেল (৩০), রাজন খাঁসহ (৩৫) ১০-১২ জনের সংঘবদ্ধ দল জমি দখলের উদ্দেশ্যে ট্রাক্টর দিয়ে পাকা ভুট্টা নষ্ট করেন। একই সাথে গভীর নলকূপের পাইপও ভেঙে দেন। জমিতে ভুট্টা পরিচর্যা কাজে থাকা শ্রমিকদের এ সময় অকথ্য ভাষায় গালাগালি এবং প্রাণনাশেরও হুমকি দেন তারা।

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম বলেন, দীর্ঘ ৩৫ বছর ধরে চরের এ খাস জমিতে আবাদ করে আসছি। জমি-জমা সংক্রান্ত কোনো শত্রুতা নেই। হঠাৎ করে এ জমি দখলের জন্য ষড়যন্ত্র করে আমার তিনবিঘা জমির পাকা ভুট্টা ট্রাক্টর চালিয়ে নষ্ট করে দিয়েছে। কিছুদিন পরই ভুট্টা তোলার কথা ছিল। এমন তি মানতে পারছি না, দোষীদের সুষ্ঠু বিচার ও তিপূরণ দাবি জানাচ্ছি।

ভুট্টা ক্ষেতেতর শ্রমিক জীবন হোসেন বলেন, এ জমি বীর মুক্তিযোদ্ধা কালাম চাচা চাষাবাদ করে আসছেন। কেউ কখনো এ জমির ওপর নজর দেয়নি। হঠাৎ দল বেঁধে লোক এসে পাকা ভুট্টার ক্ষেত নষ্ট করলো।

অভিযুক্ত উজ্জল বলেন, ভুট্টার জমি নষ্ট করা হয়েছে এটা সত্য। এটা আমাদের ভুল সিদ্ধান্ত ছিল। আমরা তিপূরণের জন্য প্রস্তাব দিয়েছি, তবুও তিনি থানায় অভিযোগ দিয়েছেন। বিষয়টি সমাধানের জন্য এলাকার জনপ্রতিনিধিদের কাছে গিয়েছিলাম। তারা আশ্বস্থ করেছেন গ্রাম্য বৈঠকের মাধ্যমে সমাধান করবেন।

লক্ষীকুন্ডার চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ বলেন, কৃষক কষ্ট করে মাথার ঘাম পায়ে ফেলে জমিতে ফসল ফলায়। ষড়যন্ত্র করে যদি কেউ ফসল নষ্ট করে, তা মেনে নেওয়া অত্যন্ত দুঃখজনক। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি করছি।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার এস আই সুজন কুমার বলেন, ভুট্টার জমি ট্রাক্টর দিয়ে নষ্ট করার বিষয়ে আবুল কালাম নামের এক কৃষক একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত স্বাপেে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments