বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeসারাবাংলানিখোঁজের ৪৩ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল ঢাবি শিক্ষার্থীর মরদেহ

নিখোঁজের ৪৩ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল ঢাবি শিক্ষার্থীর মরদেহ

বাংলাদেশ প্রতিবেদক: কুষ্টিয়ার কুমারখালীতে ঘুরতে এসে গড়াই নদীতে নেমে নিখোঁজ হওয়ার প্রায় ৪৩ ঘণ্টা পর ভেসে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীর মরদেহ। বুধবার সকাল সোয়া ১১টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী রেললাইনের কুমারখালীর গড়াই রেলসেতু এলাকা থেকে মরদেহটি উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

মৃত ওই শিক্ষার্থীর নাম মো. তানভীর (২৩)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষে পড়তেন। তানভীর বরগুনা সদর থানার নলী চরকগাছিয়া গ্রামের মো. আব্দুল মালেকের ছেলে। তার বাবা বরগুনা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক।

সমকালকে এসব তথ্য নিশ্চিত করেছেন কুমারখালী ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক মো. বখতিয়ার উদ্দিন। তিনি বলেন, তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করে সকাল সোয়া ১১টার দিকে সেতু এলাকায় ঢাবি শিক্ষার্থীর মরদেহ পাওয়া যায়। মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফায়ার সার্ভিস, পুলিশ ও এলাকাবাসী জানা যায়, গত সোমবার একটি মাইক্রোবাস নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগের ১৩ শিক্ষার্থী মেহেরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় ঘুরতে আসেন। তারা প্রথমে মেহেরপুরের মুজিবনগর, পরে কুমারখালীর শিলাইদহ রবীন্দ্র কুঠিবাড়ী ও লালন আখড়াবাড়ি ঘুরে দেখেন। এরপর আটজন গড়াই নদীর রেলসেতুর নিচে গোসল করতে নামেন। বিকেল পৌনে চারটার দিকে তাদের মধ্যে তিনজন সাঁতরে গড়াই নদী পার হওয়ার চেষ্টা করেন। তাদের মধ্যে দুই বন্ধু তীরে উঠতে সক্ষম হন। কিন্তু তানভীর পানির স্রোতে তলিয়ে যান। পরে খবর পেয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মী ও খুলনা থেকে আসা ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে। প্রায় ৪৩ ঘণ্টা পর তানভীরের মরদেহ ভেসে ওঠে।

কুমারখালী থানার ওসি মো. মোহসীন হোসাইন বলেন, নিখোঁজ ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

ইউএনও বিতান কুমার মণ্ডল বলেন, উদ্ধার অভিযান চলাকালীন মরদেহটি ভেসে উঠেছে। সে সাঁতার জানতো না। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- এটি দুর্ঘটনা। এখন পর্যন্ত স্বজনদের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। বিষয়টি পুলিশ দেখছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments