শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলারামেকে সাংবাদিকের সাথে মারমুখি আচারণ করলো আনসার সদস্যরা

রামেকে সাংবাদিকের সাথে মারমুখি আচারণ করলো আনসার সদস্যরা

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রোগী ও রোগীর স্বজনদের সাথে আনসার সদস্যদের চোখ রাঙ্গানী, দুর্ব্যবহার, চিৎকার চেচামেশি নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। রামেক হাসপাতাল অভ্যান্তরে তারা নিজেদেরকে ক্ষমতাধর ভাবে। আর তাই তারা রুগী ও তার স্বজনদের সাথে খারাপ ব্যবহার করার পরে কেউ পাল্টা প্রতিবাদ করলেই মুঠো ফোনে অনত্রে ডিউটিতে থাকা আনসার সদস্যদের ডেকে একত্রিত হয়ে রিতিমত সন্ত্রাসী ভূমিকায় অবর্তীর্ণ হয়। নিজের দোষ চাপা দিতে মিথ্যা কথা তৈরী করে রোগী ও রোগীর স্বজনদের অপরাধী সাজিয়ে ব্ল্যাক মেইল করে থাকে।

তাদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। যে কোন শ্রেণী পেশার মানুষের সাথে খারাপ ব্যবহার তাদের নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এমনই একটি ঘটনার উদাহরণ রামেকের আনসার সদস্য সুজন।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) দুপুর সাড়ে ৩টায় মোঃ ইব্রাহীম হোসেন নামের এক সাংবাদিকের সাথে খারাপ আচারণ করে এবং অন্যান্য আনসার সদস্যদের ডেকে একত্রিত হয়ে মারমুখি আচারণ করে আনসার সদস্য সুজন। মোঃ ইব্রাহিম হোসেন, তিনি দৈনিক সময়ের কাগজ পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে দীর্ঘ কয়েক বছর যাবত কর্মরত আছেন। এছাড়াও তিনি রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ), দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি জানান, তার শ্বাশুড়ী গত ৯দিন যাবত রামেকের (৮ নং) ওয়ার্ডে বারান্দার ৪নং বেডে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার দুপুরে কর্তব্যরত চিকিৎসক তাকে ছুটি দিয়েছেন। ছুটির পর জরুরী বিভাগে ট্রলি কাউন্টারে আনতে যান সাংবাদিক ইব্রাহীম হোসেন। আনসার সদস্য সুজনকে বলেন, ভাই আমার একটা ট্রলি লাগবে। তিনি বলেন যে কোন একটা ট্রলি বেছে নেন। একটি ট্রলি নেওয়ার পর ১০০টাকা চায় আনসার সদস্য সুজন। যাহা ফেরত যোগ্য। ভাংতি টাকা না থাকায় তাকে ৫০০ টাকার একটি নোট দেন সাংবাদিক ইব্রাহীম। এ সময় আনসার সদস্য সুজন বলেন আপনি ভাংতি টাকা দেন। ভাংতি টাকা নাই বল্লে, তিনি ৫০০টাকার নোটটি রেখে ৪০০ টাকা ফেরত দেন। বলেন, ট্রলি জমা দেয়ার সময় আপনাকে ১০০ ফেরত দিতে পারবো না। ইচ্ছা হলে ট্রলি নেন নইলে যান। ওই সময় ইব্রাহীম হোসেন নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বলেন আমি পরিচালক স্যারকে আপনার বিরুদ্ধে অভিযোগ করবো। এতে ক্ষিপ্ত হয়ে আনসার সুজন বলে যা পারবেন করে নিয়েন।

এরপর ট্রলি নিয়ে ইব্রাহীম (৮নং) ওয়ার্ডে তার শ্বাশুড়ীকে আনতে যায়। ফিরে এসে ট্রলি জমা দিলে সে ১০০ টাকা জন্য জবর দোস্তি করে এবং খারাপ ব্যবহার করা-সহ মারমুখি আচারণ করে সুজন।

এরপর সাংবাদিক আনসার ইনচার্জের নিকট গিয়ে অভিযোগ করেন। আনসার ইনচার্জ ঘটনাস্থলে এসে সমাধান না করে উল্টা নিজেও সুজনের পক্ষ নিয়ে বলেন, আপনি সাংবাদিক হয়েছেন তো কি হয়েছে। আপনি প্রেসিডেন্ট নাকি ?

ইনচার্জের উগ্রতা দেখে সেখানে ৭/৮জন আনসার সদস্যরা সাংবাদিক ইব্রাহিমকে ঘিরে মারমুখি আচারণ করে এবং পরিচালকের মোবাইল নম্বর দিয়ে বলে ফোন দিয়ে যা ইচ্ছা বলেন। সার্বিক পরিস্থিতি দেখে রামেক পুলিশ বক্সের এএসআই আমিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে সাংবাদিক ইব্রাহীম হোসেনকে নিরাপদে সরিয়ে নিয়ে যান। এরপর রামেকের পরিচালক স্যারকে ফোন দিয়ে ঘটনা কথা বলেন ইব্রাহিম। রামেক পরিচালক ওয়ার্ড মাস্টারের কাছে যেতে পরামর্শ দেন। ওয়ার্ড মাস্টার মোঃ রাসেলের কাছে গেলে তিনি উভয়পক্ষের কথা শুনে আনসার সদস্যকে ভূল স্বিকার করা পরামর্শ দেন। কিন্তু আনসার সদস্য সুজন দাম্ভিকতা দেখিয়ে বলেন, চাকরি গেলেও আমি ভূল স্বিকার করতে পারবো না। আমি এক বাপের এক ব্যাটা।

এরপর ওয়ার্ড মাস্টার রাসেল বলেন, আমি ব্যর্থ হইলাম। আপনি আপনার মত ভাবেন। সাংবাদিক মোঃ ইব্রাহিম হোসেন আরও বলেন, পুলিশ বক্সের এএসআই আমিরুল ইসলাম ঘটনাস্থলে না আসলে আনসার সদস্যরা আমাকে লাঞ্ছিত করতো এত কোন সন্দেহ নাই। আগামী শনিবার রামেক হাসপাতাল পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ জমা দিবেন বলেও জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments