বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোটগ্রহণ চলাকালীন ৩৪নং পাথরঘাটা ওয়ার্ডে এলাকায় প্রকাশ্যে পিস্তল হাতে গুলি ছোড়ার ঘটনায় এক যুবককে খুঁজছে সিএমপি পুলিশ।

নির্বাচনের দিন অস্ত্র হাতে গুলি ছোড়ার একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর তাকে শনাক্তের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ফারুখ উল হক বলেন, যারা অবৈধ অস্ত্রের ব্যবহার নির্বাচনে করেছিল তাদেরকে দ্রুতই আইনের আওতায় আনার চেষ্টা চলছে। এছাড়া ভিডিওটি সংগ্রহ করা হয়েছে। ওই যুবককে গ্রেফতার চেষ্টা চলছে।

জানা গেছে, গত ২৭ জানুয়ারি ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর ও বিএনপি সমর্থিত প্রার্থী মো. ইসমাইল বালির সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় এ ঘটনা ঘটেছে।

ভিডিওটিতে দেখা যায়, সরু একটা গলি থেকে এক যুবক পিস্তল হাতে বের হয়ে গুলি ছুড়ছেন। এ সময় তার পরনে ছিল কালো প্যান্ট, হলুদ-কালো জ্যাকেট। এরপর দলবল নিয়ে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালির নেতৃত্বে ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তাকে ধাওয়া করা হয়।

এদিকে ভোটগ্রহণ চলাকালে কেন্দ্রে ঢুকে ইভিএম ভাঙচুরের ঘটনায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালিসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। পাথরঘাটা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার মো. শাহজাহান বাদী হয়ে মামলাটি করেন। এ ঘটনায় নির্বাচনের দিন ইসমাইল বালিকে গ্রেফতার করে পুলিশ।