শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeঅর্থনীতিহঠাৎ করেই বেসামাল ভোজ্যতেলের বাজার

হঠাৎ করেই বেসামাল ভোজ্যতেলের বাজার

বাংলাদেশ প্রতিবেদক: হঠাৎ করেই বেসামাল ক্রেতার নিত্য প্রয়োজনীয় পণ্য ভোজ্যতেলের বাজার। এক সপ্তাহের বেশি সময় ধরে ঊর্ধ্বমুখী এই পণ্যের দাম। কয়েক দিনের ব্যবধানে লিটারে খোলা সয়াবিন তেলের দাম বেড়েছে ১০ টাকা। বাড়তি দর পাম অয়েলেরও। ব্যবসায়ীরা বলছেন, আন্তর্জাতিক পর্যায়ে চড়া দামের কারণেই বেসামাল দেশীয় বাজার। তবে পাইকারদের অভিযোগ, কারসাজি করছেন মিলাররা।

পাম, সুপার পাম এবং সয়াবিন- বেড়েছে সব ধরণের তেলের দাম। লুজ আকারে বিক্রি করা তেলের দাম বেড়েছে বেশি। তবে, বোতলজাত তেলের দামও চড়া। দামের এই উল্লম্ফনের কারণ অজানা। ব্যবসায়ীরা বলছেন, দাম আরও বাড়ানোর জন্য পায়তাড়া শুরু হয়েছে।

ভোগ্যপণ্যের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জে এক সপ্তায় আগে, প্রতি মণ পাম অয়েলের দাম ছিল ৩ হাজার ১২০ টাকা। এটি ছিল গেল এক দশকের মধ্যে সর্বোচ্চ। রাজধানীর মৌলভীবাজারে লুজ সয়াবিন তেলের মন এখন ৩৩শ’ টাকার বেশি। আর ৩১শ’ টাকা মন দরে বিক্রি হচ্ছে পাম তেল।

বলা হচ্ছে, মূল্যবৃদ্ধি কারণ আন্তর্জাতিক বাজারের সংকট; উৎপাদন কম হওয়ায় বেড়েছে দাম। তবে, ওই সংকটকে কাজে লাগিয়ে অস্থির করা হচ্ছে বাজার।

ব্যবসায়ীরা বলছেন, গেল কয়েকদিন ধরে বাড়তে থাকা ভোজ্যতেলের বাজার স্বাভাবিক করতে সরবরাহ বাড়ানোর বিকল্প নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments