ফেরদৌস সিহানুক শান্ত: টানা ৫ দিন ঈদের ছুটি শেষে সোনামসজিদ-মহদীপুর স্থলবন্দর দিয়ে আবারও শুরু হয়েছে আমদানি-রপ্তানি। আজ রোববার সকাল থেকে দু’দেশের মধ্যে এ বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। এর আগে গত মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত টানা ৫ দিন ঈদুল আযহা’র ছুটিতে বন্দর বন্ধ ছিল।

আজ সকাল থেকে এ পর্যন্ত ৩০টি ট্রাক পণ্য আমদানি হয়েছে ভারত থেকে। তবে, প্রথম দিন বিকেল পর্যন্ত দেড়’শো/দু’শো ট্রাক প্রবেশ করবে বলে কাস্টমস সুত্রে জানা গেছে। সকাল থেকে বন্দরে পণ্য আনলোডের জন্য শ্রমিক কাজে যোগদান করেছে।

সোনামসজিদ কাস্টমস’র সহকারি কমিশনার মোহাম্মদ মোমিনুল ইসলাম জানান, ঈদের ছুটিতে বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। ছুটি শেষে আজ রোববার বেলা ১১টা থেকে আবারও দুই দেশের মধ্যে সব ধরনের পণ্যের আমদানি শুরু হয়েছে। বন্দরের কর্মকর্তা-কর্মচারী যারা ছুটিতে গিয়েছিলেন সবাই কর্মস্থলে যোগদান করেছে। ব্যবসায়ীরা যাতে বন্দর থেকে আমদানি পণ্য দ্রুত খালাস নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। দেশের অর্থনীতি সচল ও পণ্য সরবরাহের ক্ষেত্রে করোনাকালীন আমদানি-রপ্তানি পণ্য ছাড় করাতে কাস্টমস যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পণ্য খালাস দিচ্ছে।

তিনি আরো জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কয়েক দিন ছুটি থাকায় ভারতের মহদিপুরে অনেক পণ্যভর্তি ট্রাক আটকা পড়ে আছে।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত জঙ্গলের মধ্যে চোলাই মদের কারখানায় র‍্যাবের অভিযান
Next articleউপজেলা পর্যায়ের হাসপাতাল গুলোতে শতভাগ চিকিৎসা সেবার মানোন্নয়ন ঘটাতে হবে: খাদ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।