বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeঅর্থনীতি৯ নিত্যপণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার: বাণিজ্যমন্ত্রী

৯ নিত্যপণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার: বাণিজ্যমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: নয়টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার। বিশ্ববাজারের সাথে সঙ্গতি রেখে আগামী সাত দিনের মধ্যে নির্ধারণ হবে নতুন এ দাম।

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের এ কথা জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে নয়টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের তালিকা করে দেবে সরকার। পণ্যের দাম নির্ধারণে ১৫ দিন অতিক্রম হয়েছে। আগামী সাত দিনের মধ্যে দামের নতুন তালিকা প্রকাশ করা হবে।

ডিমের বাজারের অস্থিরতার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রী জানান, মুরগির খাদ্য, পরিবহন খরচ ও অন্যান্য দাম বিবেচনায় রেখে ডিমের দাম যৌক্তিকভাবে নির্ধারণ করে দেবে মন্ত্রণালয়। এছাড়া খাদ্যপণ্য, তেল ও স্টিলসহ আরো বেশ কিছু পণ্যের দাম নির্ধারণ হবে বলে জানান মন্ত্রী।

বাণিজ্যমন্ত্রীর এই বক্তব্যের আগে দেশের বাজারে আবারো দাম বেড়েছে বেশ কয়েকটি পণ্যের। এর মধ্যে রয়েছে চাল, ডিম, সবজিসহ আরো কয়েকটি পণ্য। যে ডিম গত মাসে ক্রেতাদের নাজেহাল করে ছেড়েছে তার দাম আবারো বেড়েছে। শুক্রবার খুচরা বাজারে ডজনপ্রতি ডিম ১৩০ টাকা থেকে বেড়ে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments