বাংলাদেশ প্রতিবেদক: চিনির দাম কেজি প্রতি ছয় টাকা বাড়ানো হয়েছে। তবে পাম অয়েলের দাম প্রতি লিটারে আট টাকা কমানো হয়েছে।

খোলা চিনির দাম প্রতি কেজি ৯০ টাকা, আর প্যাকেটজাত চিনি ৯৫ টাকায় নির্ধারণ করা হয়েছে। আর পাম অয়েল সুপার প্রতি লিটারে ৮ টাকা কমিয়ে ১২৫ টাকা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে এক সভা শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ সাংবাদিকদের এ কথা জানান।

বিকেল মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

তপন কান্তি ঘোষ বলেন, চিনি ও পাম অয়েলের দাম পুনর্নির্ধারণ করা হয়েছে। আজ বিকেলের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করবে সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশন।

তিনি বলেন, নতুন দাম অনুযায়ী, চিনির দাম ৬ টাকা বাড়িয়ে খোলা চিনি প্রতি কেজি ৯০ টাকা, আর প্যাকেটজাত চিনি ৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। পাম অয়েল সুপার প্রতি লিটারে ৮ টাকা কমিয়ে ১২৫ টাকা করা হয়েছে, যা আগে ১৩৩ টাকা লিটার বিক্রি হতো।

চিনির দাম বাড়ানোর বিষয়ে সিনিয়র সচিব বলেন, কারণ আমরা আগে বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত ডলারে দাম ধরতাম না। বর্তমানে ১০৫ টাকা দরে ডলার ধরলে চিনির দাম বেশি হয়। সেজন্য কেজিতে ৬ টাকা বাড়ানো হয়েছে। আর সয়াবিন ইতোমধ্যেই কমিয়ে দেয়া হয়েছে লিটারে ১৪ টাকা।

তবে বেশি দামের যে তেল বাজারে আছে, সেটা আগের দামে বিক্রি করতে হবে। আর এখন যে তেল বাজারে যাবে, সেটা লিটারে ১৪ টাকা কম দামে বিক্রি হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়েছে, জানান তিনি।

Previous articleভুরুঙ্গামারী থানার সহযোগিতায় পরিবারকে ফিরে পেল মানসিক ভারসাম্যহীন যুবক
Next articleমুলাদীতে স্ত্রীর ঝাড়ুপেটা খেয়ে স্বামীর হাত-পা ভেঙে দিল সন্ত্রাসীরা, আহত ৪
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।