শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeঅর্থনীতিরংপুর অঞ্চল থেকে মঙ্গা তাড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: বাণিজ্যমন্ত্রী

রংপুর অঞ্চল থেকে মঙ্গা তাড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: বাণিজ্যমন্ত্রী

জয়নাল আবেদীন: রংপুর অঞ্চল থেকে মঙ্গা তাড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর কর্মসংস্থানের ব্যবস্থা করেছে আরএফএল। এক সময়ের মঙ্গাপীড়িত রংপুরের গঙ্গাচড়ার মঙ্গা সেটি এখন অতীত। উন্নয়নের ধারাবাহিকতার সঙ্গে আরএফএল বাইসাইকেল ফ্যাক্টরির উদ্বোধনের মাধ্যমে আজ রংপুরে কর্মসংস্থানের নতুন দ্বার উন্মোচিত হলো।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের গঙ্গাচড়ায় লালচাঁদপুরে গঙ্গা ফাউন্ড্রি লিমিটেডে দুরন্ত বাইসাইকেল ফ্যাক্টরির উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এসব কথা বলেন। স্থানীয় ও রপ্তানি বাজারে চাহিদা বৃদ্ধির প্রেক্ষাপটে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের পর রংপুরের গঙ্গাচড়ায় এবার বাইসাইকেলের আরও একটি কারখানা চালু করলো দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে টিপু মুনশি বলেন, অর্থনৈতিক সংগ্রামে, অর্থনৈতিক মুক্তির মিছিলে আরএফএল গ্রুপ একটি অনন্য নাম। বিশ্বের অনেক দেশে প্রাণ-আরএফএল’র পণ্য রপ্তানি করা হচ্ছে। যা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। প্রাণ-আরএফএল গ্রুপ এই বাইসাইকেল উৎপাদনের মাধ্যমে আরও এগিয়ে যাক, যার মাধ্যমে এগিয়ে যাক বাংলাদেশের অর্থনীতি। উদ্বোধনী আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, সম্মানিত অতিথি রংপুর রেঞ্জ ডিআইজি মোহা: আবদুল আলীম মাহমুদ, এফবিসিসিআই সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু,রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী। সভাপতিত্ব করেন প্রাণ আরএফএল গ্রুপ চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী।

আলোচনা শেষে অতিথিরা বাইসাইকেল কারখানা পরিদর্শন করেন। উল্লেখ্য রংপুরের গঙ্গাচড়ায় প্রায় ৭০ হাজার বর্গফুটের আরএফএল বাইসাইকেলের কারখানাটিতে বাইসাইকেল ছাড়াও ফ্রেম, ফর্ক, টায়ার, টিউবসহ সাইকেলের কিছু কম্পোনেট উৎপাদন করা হবে। এ কারখানায় বিনিয়োগ করা হয়েছে প্রায় ৬০ কোটি টাকা। এতে ১০০০ মানুষের কর্মসংস্থান হবে। বাংলাদেশে বাইসাইকেল উৎপাদন করে আরএফএল ও মেঘনা গ্রুপ। বর্তমানে দেশে বাইসাইকেলের চাহিদা বছরে ২০ লাখ । এর মধ্যে ৬০ শতাংশ আমদানি করা। দেশে প্রায় ১৮শ কোটি টাকার এই বাজারে বার্ষিক প্রবৃদ্ধি ৭-৮ শতাংশ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments