সোমবার, জুন ২৪, ২০২৪
Homeঅর্থনীতিসয়াবিন তেলের দাম লিটারে ৫ টাকা কমানোর সিদ্ধান্ত সরকারের

সয়াবিন তেলের দাম লিটারে ৫ টাকা কমানোর সিদ্ধান্ত সরকারের

বাংলাদেশ প্রতিবেদক: সরকার ভোজ্যতেলের দাম লিটারে ৫ টাকা কমিয়েছে। লিটার প্রতি বোতলজাত সয়াবিন তেলের সর্বোচ্চ খুচরা মূল্য ১৯২ টাকা থেকে ১৮৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

আগামী রোববার (১৮ নভেম্বর) থেকে নতুন এ দাম কার্যকর হবে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় ভোজ্যতেল পরিশোধন ও বিপণন কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (বিভিওআরবিএমএ) সাথে আলোচনার ভিত্তিতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

নতুন দর অনুযায়ী খোলা সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ১৬৭ টাকা এবং বোতলজাত সয়াবিন তেলের দাম লিটার প্রতি ১৮৭ টাকা। ৫ লিটারের বোতল সয়াবিন তেলের দাম ৯০৬ টাকা এবং পাম তেলের প্রতি লিটার ১১৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

বর্তমানে খুচরা বাজারে খোলা সয়াবিন তেলের খুচরা মূল্য লিটার প্রতি ১৭২ টাকা, বোতলজাত সয়াবিন তেল ১৯২ টাকা এবং ৫ লিটারের বোতল ৯২৫ টাকা। এছাড়া পাম তেলের দাম লিটার প্রতি ১২১ টাকা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments