শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeঅর্থনীতিএবারের বাজেট হবে গরিববান্ধব: অর্থমন্ত্রী

এবারের বাজেট হবে গরিববান্ধব: অর্থমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২০২৩-২৪ অর্থবছরের বাজেটেও বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে।

তিনি বলেন, আগামী ২০২৩-২৪ অর্থবছরের বাজেট হবে গরিববান্ধব। বিশেষ কোনো চাপ নেই এবার। অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে বাজেটে ধারাবাহিকতা থাকছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বলয় এবার বিপুল আকারে বাড়ছে।

বৃহস্পতিবার বাজেট পেশ করতে জাতীয় সংসদে যাওয়ার আগে সকাল সাড়ে ১০টার দিকে গুলশানের বাসভবনের সামনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, আমি নিজে দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় এ বাজেটেও বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে। প্রস্তাবিত বাজেটটি দেয়ার মধ্যমে সরকার ও জনগণ উভয়পক্ষ জিতবে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, এ বাজেট দিয়ে এবারো সরকার সফল হবে। এদেশের মানুষকে ঠকাবে না সরকার। কাউকে গরিব করে কিছু অর্জন করতে চায় না সরকার।

তিনি আরো বলেন, আমরা কিন্তু আমাদের লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে গেছি। আমি মনে করি, এবারো আমরা সেটাই অর্জন করব। আমরা ঠকব না, আমরা হারব না এবং দেশের মানুষকেও আমরা ঠকাব না, হারাব না।

মুস্তফা কামাল বলেন, আমিও গরিবের সন্তান ছিলাম। একসময় গরিব ছিলাম। আমি জানি, গরিব হওয়াটা কত কষ্টের। সুতরাং আমি কাউকে গরিব করে কিছু অর্জন করতে চাই না। আমরা সবাইকে নিয়ে সবার জন্য বাজেট করেছি। সবার কল্যাণের কথা মাথায় রেখে এবারের বাজেট প্রস্তুত করা হয়েছে।

আ হ ম মুস্তফা কামাল বলেন, আমি নিজে দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় এ বাজেটেও বরাবরের মতো দরিদ্র জনগণের কথা ভাবা হয়েছে। প্রস্তাবিত বাজেটটি দেয়ার মধ্যমে সরকার ও জনগণ উভয়পক্ষ জিতবে বলে মনে করেন তিনি।

দেশের অর্থনীতি বর্তমানে সুদৃঢ় অবস্থানে উল্লেখ করে মন্ত্রী সন্তুষ্টি প্রকাশের পাশাপাশি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান।

আজ একাদশ জাতীয় সংসদের ২৩তম অধিবেশনে বিকেল ৩টার দিকে দেশের ৫২তম বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments