কাগজ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অনিয়মের অভিযোগ ছাত্র ধর্মঘট চলছে। সোমবার ধর্মঘটের ডাক দিয়েছিল বিভিন্ন ছাত্র সংগঠন সমর্থিত প্যানেল এবং স্বতন্ত্র প্রার্থীরা।
আজ মঙ্গলবার সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কোন ক্লাস হয়নি। সাধারণ শিক্ষার্থীরা কেউ ক্লাসে আসেনি। শিক্ষকরা সেভাবে আসেননি। তবে যারা কর্মসূচির ডাক দিয়েছিল তাদের কাউকে ক্যাম্পাসে দেখা যায়নি। এদিকে ছাত্র ধর্মঘটের পক্ষে ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল।

এদিকে, কোটা সংস্কার আন্দোলন ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুর ডাকসু’র ভিপি নির্বাচিত হওয়ার পর থেকে আন্দোলন করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল থেকে ছাত্রলীগের একাংশ উপাচার্যের (ভিসি) বাসবভনের সামনে অবস্থান নিয়েছেন। এর আগে তারা ভিডির বাড়ির সামনে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করেছেন।

টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করছে ছাত্রলীগের নেতাকর্মীরা । বিদ্যামন পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়য়ে প্রবেশের মুখে প্রতিটি গেটে গাড়ি ও সাধারণের চলাচল সীমিত করা হয়েছে।