শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeশিক্ষাহল প্রভোস্টকে অবরুদ্ধ রেখে আন্দোলনে চবি শিক্ষার্থীরা

হল প্রভোস্টকে অবরুদ্ধ রেখে আন্দোলনে চবি শিক্ষার্থীরা

কাগজ প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিজবাহুজ্জানকে অবরুদ্ধ করে রেখে আন্দোলন করছেন হলের আবাসিক শিক্ষার্থীরা। এ সময় তারা হলের নানা সমস্যা নিয়ে স্লোগান দিতে থাকেন। বুধবার সকাল ১০টা থেকে দুপুর দেড়টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি অবরুদ্ধ ছিলেন।
দেখা যায়, মাস্টার দা সূর্যসেন হলের খাবার পানির বেসিন ময়লায় পরিপূর্ণ। নল দিয়ে পড়ছে মরিচাযুক্ত পানি। হলে নেই বাবুর্চি। নেই পর্যাপ্ত চেয়ার টেবিল। লোকবলও কম। ময়লায়পূর্ণ টয়লেট।
জানা যায়, দীর্ঘদিন ধরে নানান সমস্যায় জর্জরিত বন ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থীদের হল মাস্টার দা সূর্যসেন। হলের আবাসিক শিক্ষার্থীরা পাঁচ মাস ধরে হল প্রভোস্টকে সমস্যার কথা জানিয়ে আসছিল। কিন্তু এ সময়ে প্রশাসন থেকে কোন ধরনের আশ্বাস না পাওয়ায় বুধবার সকাল ১০টা থেকে আন্দোলনে নামে আবাসিক শিক্ষার্থীরা।
এ বিষয়ে হলের আবাসিক শিক্ষার্থী নীল উৎপল সরকার বলেন, আমাদের সমস্যাগুলো আজকের নয়। দীর্ঘদিন ধরে এ সমস্যাগুলো নিয়ে আমরা প্রভোস্ট স্যারের কাছে যাচ্ছিলাম। কিন্তু তিনি আমাদের কোন আশ্বাস দিতে পারছে। সমাধানও দিচ্ছেন না। তাই আমরা আন্দোলনে নেমেছি। যতক্ষণ আমাদের দাবি আদায় না হবে ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।
এ বিষয়ে মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জান বলেন, হলটা অনেক পুরোনো তাই এখানে নানান সমস্যা। আমরা সমাধানের চেষ্টা করছি। শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের আন্দোলন করছে। আমি চাই এ সমস্যাগুলো দ্রুত সময়ের মধ্যে সমাধান হোক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments