বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeশিক্ষাচবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৫

চবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৫

আহসান হাবিব: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে চবি ছাত্রলীগের একাংশ বিজয় গ্রুপ। একই সাথে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবি জানায় বিজয় গ্রুপের নেতা-কর্মীরা। এদিকে রোববার সকালে ষোলশহর ষ্টেশন এলাকা থেকে শাটল ট্রেনের চালককে ধরে নিয়ে যায় ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। এ সময় ট্রেনের হোসপাইপও কেটে দেয় তারা। এ কারণে সাড়ে ৭টা ও ৮টার নির্ধারিত শাটল ট্রেন ক্যাম্পাসে যেতে পারেনি। ফলে শহর থেকে কোনো শিক্ষক-শিক্ষার্থী ক্যাম্পাসে আসতে পারেনি। শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে না পারায় অধিকাংশ বিভাগে শ্রেণীকার্যক্রম বন্ধ ছিল। তাছাড়া ক্যাম্পাস থেকে শহরে যাতায়াত করতে ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

এর আগে শনিবার (১ সেপ্টেম্বর) রাতে চবি ছাত্রলীগের বিজয় ও সিএফসি বিবদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত হয়। সংঘর্ষে আহতরা হলেন, ইসলাম শিক্ষা বিভাগের মো. ইলিয়াছ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওবায়দুর রহমান লিমন, লোক প্রশাসন বিভাগের নিলয় হাসান, পরিসংখ্যান বিভাগের মাহফুজুর রহমান এবং ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রিয়াম রায় প্রান্ত। দুইপক্ষই শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর অনুসারী বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী জাহেদ হাসান বলেন, ছাত্রলীগের অবরোধে ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। সকালে ক্লাস হবে কি হবে না সেই দ্বিধায় থেকে ক্যাম্পাসে বাসে করে এসেছি। কিন্তু এসে দেখছি ক্লাস হচ্ছে না। এতদূর থেকে শাটল না চলায় বাসে এসে আবার এখন বাসেই ফিরতে হবে। তিনি বলেন, ছাত্রলীগের এ ধরনের কার্যক্রমে শিক্ষার্থীরা হতাশ। ছাত্রলীগের উচিত শিক্ষার্থীদের উপকার হয় এমন কাজ করা। কিন্তু তারা তা না করে বার বার সংঘর্ষে জড়াচ্ছে। এটা মোটেও কাম্য নয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড.শিরীণ আখতার বলেন, আমি গতরাতের সংঘর্ষের ঘটনা জানতে পেরে প্রক্টরিয়াল বডির সদস্যদের জানাই। তারা ভোর ৪টায় এসে ছাত্রলীগ নেতা-কর্মীদের সাথে কথা বলেন। পরে সকালে শাটলের হোসপাইপ কেটে দেওয়া হয়। আমরা বিষযটি দেখছি। শাটল মেরামতের কাজ চলছে। অতি শিগগিরই ক্যাম্পাস সচল হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments