শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeশিক্ষাশাবিতে র‌্যাগিংয়ের নামে নির্যাতন, ৩ শিক্ষার্থী বহিষ্কার

শাবিতে র‌্যাগিংয়ের নামে নির্যাতন, ৩ শিক্ষার্থী বহিষ্কার

বাংলাদেশ প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক নবীন শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের নামে মানসিক নির্যাতনের ঘটনায় একই বিভাগের ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
শুক্রবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
বহিষ্কৃতরা হলেন- মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সোহেল রানা, ২০১৭-১৮ সেশনের নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকী।
উপাচার্য বলেন, এক নবীন শিক্ষার্থীর অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্তে র‌্যাগিংয়ের প্রমাণ পেয়েছি। ফলে তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আরও অধিকতর তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
জানা যায়, বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর তার বিভাগের তিন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের নামে মানসিক নির্যাতনের অভিযোগ করেন।
লিখিত অভিযোগে ওই শিক্ষার্থী জানান, তার বিভাগের তিন শিক্ষার্থী সিলেট শহরের পাঠানঠুলা এলাকার একটি মেসে নিয়ে গিয়ে তাকে র‌্যাগিং করেছেন।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগের ভিত্তিতে প্রক্টরিয়াল বডি তদন্ত করে ঘটনার সত্যতা পায়। পরে এ তদন্ত প্রতিবেদন কর্তৃপক্ষের কাছে জমা দেই। ফলে তাদেরকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments