এইচএসসি পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি এখন নেই : শিক্ষামন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি। পরিবেশ পরিস্থিতি অনুকূলে এলে দুই সপ্তাহের প্রস্তুতিতে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রস্তুত রয়েছে।

আজ শনিবার জাতীয় জাদুঘরে এক গোলটেবিল আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি এখনও আসেনি। পরীক্ষা বাতিলের সিদ্ধান্তও আসেনি। পরীক্ষা নেওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম, এখনও আছি।

তিনি বলেন, এইচএসসিতে ১৪ লাখ পরীক্ষার্থী অংশ নেবে। পরীক্ষা প্রশাসনের লোকজনসহ প্রায় ২০ থেকে ২৫ লাখ মানুষ এ পরীক্ষার সঙ্গে সম্পৃক্ত থাকবেন। যারা গণপরিবহন ব্যবহার করে আসবেন এবং যাবেন। এ মুহূর্তে এত বিশাল স্বাস্থ্যঝুঁকি নেওয়া সম্ভব নয়।

তিনি আরো বলেন, সংক্রমণের হার কমে যাওয়ায় বিশ্বের বিভিন্ন দেশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছিল। যার ফল সুখকর হয়নি। সংক্রমণের কারণে আবারো বন্ধ করে দিতে বাধ্য করা হয়েছে। এ ধরনের স্বাস্থ্যঝুঁকি নিয়ে আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না বলেও তিনি জানান। এর আগে এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে কোনো ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Previous articleআ.লীগ নেতা ও তার ভাইয়ের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ
Next articleব্যথায় কাতরাচ্ছেন গুলিবিদ্ধ লামিয়া, অস্ত্রোপচার হয়নি এখনও
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।