ঢাবির ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে, পরিবর্তন নম্বর বণ্টনেও

বাংলাদেশ প্রতিবেদক: বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা সব বিভাগীয় শহরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। সোমবার (২৩ নভেম্বর) সকালে ঢাবির ভর্তি কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে পরিবর্তন আনা হয়েছে ভর্তি পরীক্ষার নম্বর বণ্টনেও।

কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এবারের ভর্তি পরীক্ষায় ক, খ, গ, এবং ঘ এই চার ইউনিটে মোট ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। যার মধ্যে ৪০ নম্বরের এমসিকিউ (বহু নির্বাচনী), ৪০ নম্বরের লিখিত এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ২০ নম্বর থাকবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মিটিংয়ে সর্বসম্মতিক্রমে বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়টি গৃহীত হয়েছে। পরীক্ষা মোট ১০০ নম্বরের ওপর হবে তাও গৃহীত হয়েছে। সংশ্লিষ্ট অনুষদের ডিনরা ঠিক করবেন পরীক্ষার সময় ও বিষয়ভিত্তিক প্রশ্ন।

Previous articleশহিদ বুদ্ধিজীবীদের তালিকা প্রণয়নে কমিটি গঠন
Next articleবহিষ্কৃত যুবলীগ নেতা আনিস ও তার স্ত্রী সম্পদ জব্দ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।