বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষাশিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরো বাড়ল

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরো বাড়ল

বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভাইরাসের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে কওমি মাদরাসা এর আওতাভুক্ত থাকবে না। শুক্রবার (১৮ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি মাসের ১৯ তারিখে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি শেষ হবার কথা ছিল। কিন্তু তার একদিন আগেই ১৬ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হলো ছুটির মেয়াদ।

সাধারণ ছুটি ঘোষণার পর থেকে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। যদিও শতভাগ শিক্ষার্থী এই সুবিধা পাচ্ছে না। এরপরও শীতকালে করোনা সংক্রমণের উর্ধ্বগতি থাকায় আবারও বাড়ানো হল ছুটি।

এদিকে, প্রতি বছর পহেলা জানুয়ারি বই উৎসব হলেও এবার করোনার কারণে থাকছে না কোন আনুষ্ঠানিকতা। তবে, ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী ভার্চুয়ালি বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন বলে জানানো হয়েছে। পহেলা জানুয়ারি নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে বই সংগ্রহ করতে পারবেন অভিভাবকরা।

করোনার কারণে ১৭ মার্চ থেকে সব পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। জেএসসি-পিএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় অটোপাশের সিদ্ধান্ত নেয় সরকার। মাধ্যমিক পর্যায় পর্যন্ত পরীক্ষা ছাড়াই পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হয় শিক্ষার্থীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments