জয়নাল আবেদীন: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহর ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান এবং দুর্নীতির হাওয়া ভবন খ্যাত ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে এ কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা জানান বিভাগের যোগ্য শিক্ষক থাকা সত্ত্বেও সম্পূর্ণ অবৈধভাবে একাই অনেকগুলো বিভাগের বিভাগীয় দায়িত্ব পালন করছেন ভিসি। তিনি সার্বক্ষণিক ঢাকায় অবস্থান করার কারণে বিভিন্ন সময় বিভাগীয় প্রধানের স্বাক্ষর নিতে হয়রানির শিকার হচ্ছে শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা আরো জানান, বিশ্ববিদ্যালয়ের ভিসি কলিমউল্লাহ ১৩শ দিনের মধ্যে ১১শ দিনই ক্যাম্পাসে অনুপস্থিত ছিলেন এবং ক্যাম্পাসে না এসে ঢাকাস্থ লিয়াজোঁ অফিস থেকে তিনি একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড করে চলেছেন। অবৈধভাবে বিভাগীয় প্রধান নিয়োগ, শিক্ষক নিয়োগসহ বিভিন্নভাবে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি করেছেন তিনি। একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের জন্ম দিয়ে তিনি সারাদেশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করে চলেছেন।প্রসঙ্গত, গত এক বছরের বেশি সময় ক্যাম্পাসে আসেননি ভিসি কলিমউল্লাহ। গত ১৫ জানুয়ারি সকাল নয়টার দিকে হঠাৎ করে ঢাকা থেকে ক্যাম্পাসে আসেন তিনি। তবে মূল প্রবেশ পথ ব্যবহার না করে বিশ্ববিদ্যালয়ের পেছনের দরজা দিয়ে ক্যাম্পাসে ঢোকেন।বিষয়টি জানাজানি হলে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা তার সঙ্গে দেখা করার জন্য বিভিন্নভাবে চেষ্টা করেন। বাসভবন ঘেরাও করে সাড়ে তিন ঘণ্টা অবস্থান করেও তার সাক্ষাৎ পাননি বিভিন্ন অনুষদের শিক্ষক- শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, ভিসি তাদের আসার খবর পেয়ে বাসভবনের পেছনের দরজা দিয়ে লুকিয়ে ক্যাম্পাস ত্যাগ করেন।

Previous articleমুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে রংপুরে দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দিল নীড়
Next articleপ্রধানমন্ত্রীকে দিয়ে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে জনগণ আগ্রহী হবে: জাফরুল্লাহ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।