মুখলেসুর রাহমান: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ ভোর ৬ টায় ঢাকার ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন বলে জানিয়েছেন বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরে অধ্যাপক ড. সাইদুর রহমানের অবস্থা সংকটাপন্ন ছিলো। মাঝরাতের দিকে তার অক্সিজেন সেচুরেশন ও রক্তচাপ মারাত্মকভাবে কমে যেতো। একইসাথে কার্বন ডাই অক্সাইড বেড়ে যাওয়ায় গতকাল ভোরের দিকে স্যারকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এসময় তার অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ করছিল না।

তিনি আরও জানান, বেশ কয়েক দিন ধরে অধ্যাপক ড. সাইদুর রহমানের শারীরিক অবস্থার অবনতি হয়। স্পেশালাইজড হাসপাতালে গত তিন দিন আগে বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। আজ চিকিৎসাধীন অবস্থায় ভোর ৬ টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো।

উল্লেখ যে, এর আগে গত ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমানের সস্ত্রীক করোনা পজিটিভ আসে। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গত ২ ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন।

Previous articleগণধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়ে কলেজছাত্রীর শরীরে আগুন লাগিয়ে দিল হায়েনারা
Next articleচৌহালীতে যমুনায় মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে শিক্ষকের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।