বাংলাদেশ প্রতিবেদক: করোনা অতিমারীর বর্তমান অবস্থা নিয়ন্ত্রনেই আছে। আসন্ন এসএসসি ও এইসএসসি পরীক্ষার প্রস্তুতিও এগিয়ে যাচ্ছে জানিয়ে শিক্ষামন্ত্রী ড. দীপুমনি বলেছেন, পরিস্থিতি এমন থাকলে পরীক্ষা ভালোভাবেই নেয়া সম্ভব হবে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁও এ ঢাকা মহিলা পলিটেকনিক্যাল কলেজে প্রধানমত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে বৃক্ষেরোপন কর্মসূচিতে এ কথা বলেন শিক্ষামন্ত্রী ।

এদিকে সোমবার (২৭ সেপ্টম্বর) চলতি বছরের এএসসি ও এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ করে শিক্ষামন্ত্রণালয়। সূচি অনুযায়ী আগামী ১৪ নভেম্বর থেকে এসএসসি ও সমমান এবং ২ ডিসেম্বর থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে।

১৪ নভেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়ে চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। এবারের এসএসসিতে শুধু নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। অন্যান্য আবশ্যিক বিষয়ে আগের পাবলিক পরীক্ষার সাবজেক্ট ম্যাপিং করে মূল্যায়নের মাধ্যমে নম্বর দেয়া হবে।

গত বছর দেশে করোনা মহামারি প্রকোপ আকার ধারণ করার আগে এসএসসি পরীক্ষা শেষ হয়। কিন্তু মার্চ থেকে করোনা মহামারি বেড়ে যাওয়ার কারণে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি।

পরে গত বছর এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস দেওয়া হয়। অটোপাসে অনেক শিক্ষার্থীর ফলাফল প্রত্যাশা মাফিক না হওয়ায় তা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন শিক্ষামন্ত্রী।

চলতি বছরের শুরুতে শিক্ষামন্ত্রী জানিয়ে দেন এ বছর আর অটোপাস দেওয়া হবে না। করোনার প্রকোপ কমে আসলেই এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে।

Previous articleবৃদ্ধকে রশি দিয়ে বেঁধে লাঠি দিয়ে পেটালেন ইউপি চেয়ারম্যান
Next articleএ বছর হচ্ছে না জেএসসি ও জেডিসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।