শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeশিক্ষাবাকৃবিতে বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন

বাকৃবিতে বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন

রাফী উল্লাহ, বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে কুচকাওয়াজ, শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাকৃবি জাতীয় দিবস উদযাপন কমিটি। এছাড়াও বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকেও নানান কর্মসূচি পালন করা হয়।

প্রথম প্রহরে মহান বিজয় দিবস উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল সাতটার দিকে বিশ^বিদ্যালয়ের স্টেডিয়ামে শিশু কিশোরদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে নয়টার দিকে বাকৃবি চত্বরে অবস্থিত মুক্তিযুেদ্ধর স্মৃতিস্তম্ভ ‘মরণসাগরে’ পুষ্পস্তবক অর্পণ করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এরপর শহীদদের স্মরণে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় বাকৃবি উপাচার্য বলেন, দীর্ঘ ২৪ বছরের নিপীড়ন, নির্যাতন থেকে মুক্তির জন্য লড়াই করে স্বাধীনতা এনে দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাইতো মানুষ আজ স্বাধীনতার আনন্দ উপভোগ করছে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন, বাকৃবি ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রীর হাতকে শক্ত করবো। এরপর বিশ^বিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রক্টর, বিভিন্ন শিক্ষক ও ছাত্র সংগঠন, কর্মকর্তা, কর্মচারী পরিষদ এবং সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া বেলা ১১ টার দিকে বিশ^বিদ্যালয়ে কর্মরত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের সংবর্ধনা এবং পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের আয়োজনে সাইকেল র‌্যালী অনুষ্ঠিত হয়। দুপুরে বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments