শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeশিক্ষাবঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ, অধ্যক্ষ অবরুদ্ধ

বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ, অধ্যক্ষ অবরুদ্ধ

আবুল কালাম আজাদ: টাঙ্গাইলের কালিহাতীতে বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের (বিটেক) শিক্ষার্থীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে সেশনজট নিরসনের দাবিতে বিক্ষোভ-মিছিল করে।

বুধবার সকালে শিক্ষার্থীরা সেশনজট নিরসনে দাবিসমূহের অগ্রগতি সম্পর্কে জানতে প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী বখতিয়ার হোসেনের সাথে আলোচনায় বসেন। আলোচনায় সুনির্দিষ্ট কোনও সিদ্ধান্ত না আসায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষ ও রেজিস্ট্রারকে অফিসকক্ষে তালাবদ্ধ করে রাখে।

উল্লেখ্য, গত সোমবার (১৪ই মার্চ) শিক্ষার্থীরা দ্রুত ফল প্রকাশ করে চলতি সেমিস্টারের পরীক্ষা গ্রহনের দাবী নিয়ে অধ্যক্ষের সাথে আলোচনা করলে তিনি ১৫ই মার্চ পর্যন্ত সময় নেয়। কিন্তু নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়ায় শিক্ষার্থীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিক্ষোভ- মিছিল করে। শিক্ষার্থীরা জানায়, কলেজ প্রশাসনের গাফিলতির কারনে তারা মারাত্বক সেশনজটে পড়েছে। চলতি বছর ১১ তম ব্যাচের বের হবার কথা থাকলেও তাদের এখনো ২য় বর্ষই শেষ হয়নি। তারা অধ্যক্ষ ও রেজিস্টারের বিরুদ্ধে অভিযোগ এনে , পরীক্ষা শেষ হবার ৪৫ দিনের মধ্যে ফল প্রকাশ করার নিয়ম থাকলেও ৮৫ দিন পার হলেও তাদের ফল প্রকাশ করার জন্য পদক্ষেপ নেয়নি।

বিক্ষোভের খবরে সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী অধ্যক্ষ ও শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসার আমন্ত্রন জানান। পরে শিক্ষার্থীরা ৪ ঘন্টা অবরুদ্ধ করে রাখার পর অধ্যক্ষের অফিসের তালা খুলে দেন। আলোচনায় কোন সমাধান না আসলে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাবারও হুঁশিয়ারি দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments