বাংলাদেশ প্রতিবেদক: প্রাথমিক বিদ্যালয়ের সঙ্গে মিলিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ক্লাসও ২২ এপ্রিল বন্ধ দেওয়ার কথা ভাবা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী, মাধ্যমিক স্তরে শ্রেণিকক্ষে পাঠদান ২৬ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকার কথা রয়েছে।

শুক্রবার দুপুরে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সপ্তম বার্ষিক সম্মেলন উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

রমজানে প্রাথমিকের সঙ্গে মাধ্যমিক উচ্চ মাধ্যমিকের স্কুল-কলেজ বন্ধ হবে কি-না, এমন প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, সবাই চাইছে রমজানে একটু গরম, বন্ধ রেখে দেন। আসলে তো এখন ক্লাস করা খুবই দরকার। দুটো বছর শ্রেণিকক্ষে ক্লাস হয়নি। আর সেজন্য এখন শ্রেণিকক্ষে ক্লাস করতে না পারলে তাদের জন্য সিলেবাস শেষ করা কষ্টকর হয়ে যাবে। তবে আমরা তো একটি যোগাযোগের মধ্যে থাকি। প্রাথমিকের সঙ্গে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ক্লাস বন্ধের কথা ভাবা হচ্ছে।

১৩ দিন ধরে শাহবাগে অবস্থানরত প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদের এমপিওভুক্তির ব্যাপারে এক প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, প্রতিবন্ধী স্কুলের নীতিমালার মধ্যে যদি তারা পড়েন, নিশ্চয় হবে। আশা করছি, শিগগির নতুন এমপিওভুক্তির ঘোষণা দিতে পারব। এটি নিয়ে কাজ চলছে। শেখ হাসিনা সরকারের সময়ে আমি মনে করি কোনো শিক্ষকের আন্দোলনে নামার দরকার নেই। তাদের দাবি যদি যৌক্তিক হয়, তাহলে কোনো আন্দোলন ছাড়াই এমনিতেই করবে শেখ হাসিনা সরকার। প্রতিবন্ধী স্কুল যারা চালান, তাদের কথা আমরা অবশ্যই চিন্তা করব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়োগের বিষয়ে এক প্রশ্নে ডা. দীপু মনি বলেন, আমরা যেকোনো বিষয়ে ঢালাওভাবে মন্তব্য করি। সেটি ঠিক নয়। ভালোমন্দ সব জায়গায় আছে। দুজন বা পাঁচজন ভালো কাজ করলেন না, হয়ত একটু ভুল কাজ করলেন, তার জন্য সবাইকে সে দায়ে দায়ী করা ঠিক নয়।

Previous articleকালিহাতীতে পিকআপ-অটোরিকশার সংঘর্ষে ২ জন নিহত
Next articleচান্দিনায় বৈধ কাগজ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, গ্রাহকদের মানববন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।