বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ’ শীর্ষক এক মতবিনিময় সভার আয়োজন করে। আজ বুধবার সকালে স্থানীয় রবীন্দ্র কাছারি বাড়ী অডিটোরিয়ামে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম ও শাহজাদপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মুস্তাক আহমেদ।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, যে বিপুল স্বপ্ন নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে, সে স্বপ্ন পূরণের পথে আপনিও একজন অংশীদার। তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের আদর্শ, বাঙালি সংস্কৃতি ও রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষা সম্প্রীতি এবং সহমর্মিতার দর্শন কে ধারণ করে পরিবর্তমান বিশ্বপরিস্থিতির উপযোগী পাঠ ও গবেষণার পীঠস্থান হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কে গড়ে তুলতে আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি। এক্ষেত্রে বাঙালি জাতিসত্তা নির্মাণের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সোনার বাংলা নির্মাণে রূপকল্প আমাদের লক্ষ্য পূরণের সারথি বলে তিনি উল্লেখ করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের শুদ্ধাচারের উপরে গুরুত্ব আরোপ করে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। সভায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ রুহুল আমিন, করতোয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ তানজিলা রহমান নীপা, মওলানা ছাইফ উদ্দিন এহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবদুল মতিন, আওয়ামীলীগ নেতা মনিরুল গনি চৌধুরী শুভ্র প্রমুখ। সভায় বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক, কর্মকর্তা ও দুইজন কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কারে জন্য মনোনীত করা হয়।

সভায় সাংবাদিক, রাজনীতিবিদ, স্কুল-কলেজের শিক্ষক, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Previous articleদেশে আরও ২২৪১ জনের শরীরে করোনা শনাক্ত
Next articleগাজীপুরের শ্রীপুরে মাদ্রাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।