তাসদিকুল হাসান,জবি: বিদ্যুৎ ব্যবহারে সরকারের সিদ্ধান্তে স্বাগত জানিয়ে বিদ্যুৎ সাশ্রয় করার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সপ্তাহে প্রতি মঙ্গলবার অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বিষয়টি নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস হলে বন্ধ থাকবে বাস সার্ভিস এতে বিদ্যুৎ ছাড়াও ২০-২৫ শতাংশ জ্বালানি সাশ্রয় হবে বলে আশা করা হচ্ছে। ৩ আগস্ট (বুধবার) বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক জানিয়েছেন ৩ আগস্ট বুধবারের একাডেমিক কাউন্সিলের মিটিং এ সিদ্ধান্ত হয়েছে প্রতি মঙ্গলবার অনলাইন ক্লাস হবে আগামী সপ্তাহ থেকেই কার্যকর হতে পারে এ সিদ্ধান্ত। এতে বিদ্যুৎ ও জ্বালানি উভয়ই সাশ্রয় হবে বলে আশাবাদী।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.মো: আবুল হোসেন জানান, জ্বালানি সাশ্রয় করার জন্য ইউজিসি ও মন্ত্রনালয় থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে আমাদের পক্ষ থেকে তা বাস্তবায়ন করার জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটা একটা সাময়িক পরিস্থিতি আর অনলাইন ক্লাস হবে মাত্র একদিন। শুধু আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় না গোটা বিশ্বকেই জ্বালানি সংকট মোকাবিলা করতে হচ্ছে। আশা করি আমাদের দেশ আগামী মাসের ভিতর এ সমস্যা কাটিয়ে উঠবে।

Previous articleকুমিল্লায় পারিবারিক কলহের জেরে ঘুমন্ত স্বামীর বিশেষ অঙ্গ কেটে দিলেন স্ত্রী!
Next articleঅস্ত্র মামলায় নুর হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।