ফজলুর রহমান: বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিলেও রংপুরের পীরগাছায় ৪ জন হিন্দুসহ ১২ জন শিক্ষক কর্মচারীকে আড়াই মাসেও বেতন দেয়া হয়নি। সদ্য উজ্জাপিত হিন্দু সম্প্রদায়ের সর্বোবৃহৎ ধর্মীয় উৎসব দূর্গা পুজাতেও দেয়া হয়নি উৎসব ভাতা। অর্থ কষ্টে শিক্ষক কর্মচারীরা পাচ্ছে না স্বাভাবিক জীবন যাপন করতে, চিকিৎসা করতে পাচ্ছে না বয়োবৃদ্ধ বাবা, মা ও অসুস্থ ছেলে, মেয়েদের।

খোঁজ নিয়ে জানা যায়, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কাদের বিদ্যালয়ের আয় এবং ব্যয় ব্যংক মাধ্যমে না করে নিজের ইচ্ছামত করায় সাধারণ শিক্ষক কর্মচারিদের বেতন না দেওয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয় সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীনের বিরুদ্ধে। চলতি মাসের প্রথম সপ্তাহে হিন্দু সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় উৎসব দূর্গা পুজাতেও বেতন, বোনাস না দেওয়াতে দূর্গা উৎসবের আনন্দ ম্লান হয়েছে হিন্দু সম্প্রদায়ের শিক্ষক কর্মচারিদের। যে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সঠিক ভাবে আয় ব্যায়ের ব্যংক হিসাব দিতে ব্যর্থ হয়েছেন, তাকে বেতন দেয়া হয়েছে, অথচ ভোকেশনাল শাখার সাধারন শিক্ষক কর্মচারিদের বেতন বোনাস দেয়া হচ্ছে না। গত আগস্ট ও সেপ্টেম্বর মাসের মাসিক বেতন, বোনাস কোন কিছুই পায়নি পীরগাছা জে.এন মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার শিক্ষক কর্মচারিরা। ফলে তারা মানবেতর জীবন যাপন করছেন।

ভোকেশনাল শাখার কম্পিউটার ডেমেনেস্টেটর অলোক চন্দ্র বলেন, আমাদের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নরোভরে, সঠিক হিসাব দিতে পারেন নাই। এই জন্য আমাদের সভাপতি আমাদের সাথে অবিচার করে বেতন বোনাস দিচ্ছেন না। নির্বাহী অফিসার ন্যায় বিচারক ও দক্ষ অফিসার হলে আমাদের বেতন বোনাস দিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বেতন বন্ধ করে দিতেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দায় অস্বীকার করে বলেন, ভোকেশনাল শাখার আয় ব্যয়ের হিসাব হাফিজার মাস্টার করে থাকেন তাই আমি কিছু বলতে পারব না।

হাফিজার মাস্টার বলেন, আমাদের আয়ের টাকা ব্যংক মাধ্যমে খরচ করার কথা থাকলেও আমরা হাতে খরচ করায় আমাদেরকে বেতন দিচ্ছেন না সভাপতি মহোদয়।

বিদ্যালয় সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন বলেন, শিক্ষার্থীদের নিকট হতে আয়ের টাকা ব্যংকে জমা করে, পরবর্তিতে সিদ্ধান্ত অনুযায়ী উত্তোলন করে ব্যয় করার কথা থাকলেও তারা তা করে নাই। এই জন্য তাদের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে, ব্যাখ্যা সন্তোস জনক হলে বেতন বোনাস দেয়া হবে।

Previous articleফুলবাড়ীতে বিশ্ব খাদ‍্য দিবস পালিত
Next articleযশোর জেলা পরিষদ নির্বাচন: কেশবপুর আসনের সদস্য পদে নবীন-প্রবিন ৭ প্রার্থীর লড়াই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।