তাসদিকুল হাসান,জবি: গুচ্ছ ভর্তি কার্যক্রমের আবেদন শুরু হয়েছে গত ১৭ অক্টোবর যা চলবে ২৭ অক্টোবর পর্যন্ত কোন ক্রমেই বাড়বে না আবেদনের সময়সীমা। ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া আবেদন ২৬ অক্টোবর দুপুর ৩টা পর্যন্ত তিন ইউনিট ও বিশেষায়িত ইউনিট মিলিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আবেদন জমা পড়েছে ৩৫৫৬৫টি। বিষয়টি নিশ্চিত করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তির টেকনিক্যাল দায়িত্ব পালনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় কম্পিউটার সাইন্স ডিপার্ট্মেন্টের চেয়ারম্যান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

এ ইউনিটে আবেদন পড়েছে ২০৫০৭ টি, বি ইউনিটে আবেদন করেছে ৮০৯৪ জন সি ইউনিটে আবেদন করেছে ৫৩২৪ জন। এছাড়া বিশেষায়িত ইউনিট ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে আবেদন করেছে ৫১৯ জন, ফাইন আর্টসে আবেদন করেছে ৬৬০ জন, নাট্যকলা বিভাগে আবেদন করেছে ২২২ জন, সংগীত বিভাগে আবেদন করেছে ২৩৯ জন।
আবেদন নিয়ে ঝামেলা এড়াতে এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নতুন ভবনের ১৩ তলায় দুইজন প্রোগ্রামার সার্বক্ষনিক দেখবাল করছেন। যদি কারো আবেদনে ত্রুটি হয় সেক্ষেত্রে কমপ্লেইন বক্সে সমস্যা জানাতে পারবে শিক্ষার্থীরা। সমস্যা গুলোর ভিতর আছে কারো ফোনে ও টি পি না পাওয়া কিংবা সাবজেক্ট চয়েজে বিড়াম্বনায় পড়া সহ ভর্তি সংক্রান্ত যাবতীয় সমস্যা জানাতে পারবে শিক্ষার্থীরা।

ভর্তি সংক্রান্ত আইটির দায়িত্বে থাকা উজ্জ্বল কুমার আচার্য্য জানান, শিক্ষার্থীরা যেন শেষ সময়ে এসে ঝামেলা না পড়ে তাই সময় শেষ হওয়ার আগেই আবেদন শেষ করার কথা বলেন তিনি।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তিন ইউনিট ও বিশেষায়িত বিভাগ মিলিয়ে মোট সিট আছে ২৭০০টি। এ ইউনিটে ১১৫৫ টি বি ইউনিটে ৮৫০টি, সি ইউনিটে ৬১০টি আর বাকিগুলো বিশেষায়িত ইউনিটের সিট।

Previous article‘আব্বা আমিও মরলাম তোমাগোও মাইরগা গেলাম’
Next articleমশা মারার কাজ স্বাস্থ্যখাতের নয়: স্বাস্থ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।