বাংলাদেশ প্রতিবেদক: দিনাজপুর হাজি মোহাম্মাদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচজন শিক্ষককে পিটিয়ে রক্তাক্ত করেছে বিশ্ববিদ্যালয়ের এক অফিস সহকারী। এ ঘটনায় তিনজন শিক্ষকের মাথা ফেটেছে। একজনের ফেটেছে ঠোঁট। আহত শিক্ষকদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার একাডেমিক ভবন-২-এর তৃতীয় তলায় হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের সিভিল বিভাগের চেয়ারম্যানের কক্ষে এ হামলার ঘটনা ঘটে।

আহত শিক্ষকরা হলেন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি রোকনুজ্জামান (৩৫), সহযোগী অধ্যাপক বেলাল হোসেন (৩৫), প্রভাষক হারুন-অর-রশিদ (৩০), নির্মল চন্দ্র রায় (৩০) ও সদ্য নিয়োগপ্রাপ্ত প্রভাষক মাহাবুব হোসেন (৩০)।

সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদ সূত্রে জানা যায়, বুধবার বিভাগের শিক্ষক-ছাত্র ও কর্মকর্তা-কর্মচারীদের একাডেমিক শিক্ষা সফরের কথা ছিল। সিদ্ধান্ত ছিল সবাই সকাল সাড়ে ৮টার মধ্যে উপস্থিত হবে। কিন্তু ৯টা পেরিয়ে গেলেও আসছিলেন না অফিস সহকারী তাজুল ইসলাম। এ সময় তাকে ফোন দেয়া হলেও তিনি ফোন কেটে দেন। পরে সোয়া ৯টার দিকে তিনি উপস্থিত হন। তখন বিভাগের চেয়ারম্যান রোকনুজ্জামান তাকে দেরি করার কারণ জিজ্ঞাসা করেন। এ সময় তিনি উত্তেজিত হয়ে তর্কে জড়িয়ে পড়েন। কথা কাটাকাটির একপর্যায়ে তাজুল পাশের রুমে থাকা পানির গ্লাস এনে উপস্থিত শিক্ষকদের এলোপাতাড়ি মাথায় আঘাত করতে থাকেন। পরে তাদের চিৎকারে অন্য কর্মচারী ও শিক্ষকরা এগিয়ে এসে তাজুলকে আটক করেন। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের সহকারী পরিচালক ডা: আবু রেজা মোহাম্মাদ মাহমুদুল হক জানান, আহত তিনজনের মাথার খুলি ফেটে গেছে। অন্য একজনের মাথায় চোট লেগেছে খুব। বিভাগের চেয়ারম্যানের ঠোঁট কেটে গেছে। তবে প্রত্যেকেই আশঙ্কামুক্ত রয়েছেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মো: সাইফুর রহমান বলেন, ‘আমরা অভিযুক্ত কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছি। এ ঘটনায় সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র অধ্যাপক মো: কামাল উদ্দীন সরকারকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

Previous articleজয়পুরহাটে নবান্ন উৎসব
Next articleউল্লাপাড়ায় প্রধান শিক্ষক নেই ৭৯টি প্রাথমিক বিদ্যালয়ে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।