সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৭৯টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ শুন্য রয়েছে। এর মধ্যে দীঘলগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় , জি তেলিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় , পংখারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, আগ দীঘলগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় , বলাইগাতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষকের পদ শুন্য আছে।

উল্লাপাড়া উপজেলায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা মোট ২৭৮ টি। প্রধান শিক্ষক না থাকা বিদ্যালয়গুলো সহকারী শিক্ষকগণ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন বলে জানানো হয়। উপজেলার উধুনিয়া ইউনিয়নের পংখারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কে এম রহমাতুল বারী প্রায় পাচ বছর ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। তিনি বলেন বিদ্যালয়টিতে মোট শিক্ষক পদ সংখ্যা ৭টি। এর মধ্যে ৩ জন শিক্ষক পদ শুন্য রয়েছে।

বিদ্যালয়ে ২৩৯ জন শিক্ষার্থী আছে। তিনি আরো জানান তিনি শিক্ষার্থীদের পাঠদান আর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হয়ে বিদ্যালয় পরিচালনা করে আসছেন। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সানোয়ার হোসেন বলেন অনেকদিন থেকেই বিদ্যালয়গুলোয় প্রধান শিক্ষক পদ শুন্য রয়েছে। বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষকগণ ভারপ্রাপ্ত হয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। প্রধান শিক্ষক না থাকা বিদ্যালয়গুলো পরিচালনায় বেশ সমস্যা হচ্ছে।

Previous articleহাবিপ্রবিতে ৫ শিক্ষককে রক্তাক্ত করলো অফিস সহকারী
Next articleহাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে: ওবায়দুল কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।