বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষা৪৪তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ইবিতে নানা আয়োজন

৪৪তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ইবিতে নানা আয়োজন

মুখলেসুর রাহমান সুইট: দক্ষিণবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি) নানা চড়াই-উৎরাই পেরিয়ে আগামী ২২ নভেম্বর প্রতিষ্ঠার ৪৪ বছরে পা রাখবে ১৭৫ একরের এই বিদ্যাপীঠ। মঙ্গলবার (২২ নভেম্বর) ৪৪ তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রদ্ধায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সাংবাদিকদের সাথে মতবিনিময়সভা। দিবসটি উপলক্ষে আগামী ২২ নভেম্বর সকাল পৌনে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। একই সময়ে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শান্তির প্রতীক পায়রা ও আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে উপাচার্য এই কর্মসূচির উদ্বোধন করবেন।

পরে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বর থেকে উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হবে। প্রতিটি বিভাগ ও হল স্ব-স্ব ব্যানার নিয়ে র‌্যালিতে অংশগ্রহণ করবে। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে শেষ হবে। এসময় উপস্থিত থাকবেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান।

র‌্যালি শেষে বাংলা মঞ্চে আলোচনাসভা ও কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত থাকবেন। স্বাগত বক্তব্য প্রদান করবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। সভাপতিত্ব করবেন প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

পরে বিকেল ৩টায় প্রশাসন ভবনের তৃতীয় তলার সভা-কক্ষে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব, সাংবাদিক সমিতি ও রিপোটার্স ইউনিটির সাংবাদিকদের সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, সকল অফিস প্রধান এবং সকল সমিতির প্রতিনিধিদের নিয়ে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪৪ বছরের অগ্রগতি’ শীর্ষক মতবিনিময় সভা ও প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় মসজিদ, আবাসিক এলাকার মসজিদ ও সকল হল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments