বুধবার, মে ২৯, ২০২৪
Homeশিক্ষাদুই দিন উত্তালের পর শান্ত রাবি ক্যাম্পাস, সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ৩০০ জনের...

দুই দিন উত্তালের পর শান্ত রাবি ক্যাম্পাস, সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ৩০০ জনের নামে পুলিশের মামলা

মাসুদ রানা রাব্বানী: দুইদিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসের পরিস্থিতি স্থিতিশীল দেখা যাচ্ছে। গত রোববার (১২ মার্চ) রাত ১১টা পর্যন্ত উত্তাল থাকার রাবি ক্যাম্পাস শান্ত রয়েছে। সকাল থেকে ক্যাম্পাসে শিক্ষার্থীদের আনাগোনা খুব একটা লক্ষ করা যায়নি। তবে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এখনো ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে, সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ৩০০ জনের নামে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। রোববার রাতে এ এসআই আমানত উল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ নিয়ে মোট ৭০০ জনের মামলা দায়ের করা হলো। গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুস সালাম বাদী হয়ে অজ্ঞাত ৩০০-৪০০ জনের নামে একটি মামলা করেছিলেন।এ মামলায় তসলিম আলী ওরফে পিটার নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আন্দোলনকারীদের রাখা গাছের গুঁড়ি সরিয়ে ফেলা হয়েছে। ফলে রাজশাহী-ঢাকা মহাসড়কে ছোট যানবাহনগুলো চলাচল শুরু করেছে এবং রোববার রাত সাড়ে ১২টার পর ট্রেন চলাচলও স্বাভাবিক হয়েছে। এর আগে গতকাল রোববার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসংলগ্ন রেললাইনে টায়ার ও চারুকলা অনুষদের শিমুল ফুলের ডামি জ্বালিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় স্লিপার খুলে রেললাইন উপড়ে ফেলেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এরপর রাত সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করার জন্য জলকামান নিয়ে ঘটনাস্থলে আসে পুলিশের ক্রাইসিস রেসকিউ টিম। তাদের উপস্থিতি দেখে শিক্ষার্থীরা পালিয়ে যায়। এরপর রেলওয়ের কর্মকর্তারা এসে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করে ট্রেন চলাচল উপযোগী করেন।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ‘আজ আমরা প্রশাসনের মধ্যে বৈঠক করব। আসলে এ ঘটনায় কী করা যায়? পরে শিক্ষার্থীদের সঙ্গে বসে তাদের দাবিগুলো শুনে কাজ শুরু করব। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার কাজ চলমান রয়েছে।’ নগরীর মতিহার থানার ওসি হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘গতকাল রাতে পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ২৫০-৩০০ জনের নামে একটি মামলো দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত এ মামলায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। এদিকে পরিস্থিতি এখন শান্ত রয়েছে। রাবির বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments