শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeশিক্ষাকালাে ব্যাচ ধারণ করে জবি শিক্ষক সমিতির মানববন্ধন আগামীকাল

কালাে ব্যাচ ধারণ করে জবি শিক্ষক সমিতির মানববন্ধন আগামীকাল

তাসদিকুল হাসান: গুচ্ছ ভর্তি পরীক্ষা থেকে বের হয়ে স্বতন্ত্র ভর্তি পরীক্ষার জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ না করা এবং কেন্দ্রীয় কমিটি গঠন না করায় আগামীকাল রোজ সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কালাে ব্যাচ ধারণ করে মানববন্ধন করবে। সকাল ১১.০০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

গত ২৯ মার্চ আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষে যথাসময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ উপাচার্যকে সময় বেধে দিয়ে চিঠি দিয়েছিল। চিঠিতে ০২ এপ্রিল (রবিবার) এর মধ্যে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠনসহ ভর্তি বিজ্ঞপ্তি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এই চিঠির পরিপ্রেক্ষিতে কোন পদক্ষেপ নেয়নি। তাই পূর্ব ঘোষিত সিদ্ধান্ত মোতাবেক মানববন্ধন করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। মানববন্ধন ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন সংগঠটির সভাপতি অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আব্দুল কালাম মোঃ লুৎফর রহমান।

শিক্ষক সমিতির কর্মসূচি নিয়ে জবি উপাচার্য বলেন, শিক্ষক সমিতি তাদের কর্মসূচি ডেকেছেন ডাকুক এখানে ত আমি কিছু বলতে পারব না। শিক্ষক সমিতির আল্টিমেটাম নিয়ে গত ৩১ মার্চ জবি উপাচার্য জানিয়েছিলেন, আল্টিমেটাম দিলেই হবে নাকি একটা কাজ করতে হলে কিছু প্রক্রিয়া আছে সেভাবে করতে হয়।

উল্লেখ্য, সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা পদ্ধতি থেকে সরে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিজস্ব পদ্ধতিতে এককভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করবে বলে সিদ্ধান্ত হয়েছে একাডেমিক কাউন্সিলের ১৫ মার্চ, ২০২৩ তারিখের মিটিংয়ে। ইতোমধ্যে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসহ অনেক বিশ্ববিদ্যালয় ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং ইতোমধ্যে কোন কোন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাও সম্পন্ন করেছে। তাই নিজস্ব পদ্ধতিতে দ্রুত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করতে এই চিঠি দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments