বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeশিক্ষাকেরানীগঞ্জে নতুন ক্যাম্পাসের সম্পূর্ণ জমি বুঝে পেলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়

কেরানীগঞ্জে নতুন ক্যাম্পাসের সম্পূর্ণ জমি বুঝে পেলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়

তাসদিকুল হাসান,জবি: ঈদ আসার আগেই খুশির খবর পেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানটির আবাসিক সুবিধা ও শিক্ষা কার্যক্রম বিস্তৃত করার লক্ষ্যে কেরানীগঞ্জে নতুন ক্যাম্পাস স্থপনের প্রস্তাব করা হয়। নতুন ক্যাম্পাসের জন্য বরাদ্দ সম্পূর্ণ জমি আর্থাৎ ২০০ একর জমি বুঝে পেলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়। সর্বশেষ ১১ একর অধিগ্রহণ ব্যবস্থার মাধ্যমে পুরো জমি বুঝিয়ে দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

বিষয়টি নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী। তিনি বলেন, গত সোমবার ভূমি মন্ত্রণালয়ের ‘কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটি’র এক সভা হয়। সেখানে কমিটির সভাপতি ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা জেলা প্রশাসনের প্রতিনিধিরাসহ অনেকে উপস্থিত ছিলেন। ওই সভায় আমাদের প্রস্তাবিত ২০০ একরের ক্যাম্পাসের জন্য বাকি ১১ দশমিক ৪০ একর জমি অধিগ্রহণের জন্য পাশ হয়। পূর্বের ১৮৮.৬০ একর জমি অধিগ্রহণ করেই বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের কাজ শুরু হয়।

কোন দিক থেকে জমি নেয়া হবে প্রশ্নে- প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন আরও বলেন, পদ্মা রেলের পাশে ক্যাম্পাসের ভিতর ব্যাক্তি মালিকানাধীন জমি আছে, সেটা নেয়া হবে। এছাড়া মুজাহিদ নগরের পাশে জমি নেয়া হবে। এর জন্য সার্ভে করা হবে। জুনের ভিতর যেন সব প্রক্রিয়া শেষ করে জমি অধিগ্রহণ করা যায়, সেটার জন্য আমি জেলা প্রশাসনকে বলেছি।

তিনি আরও বলেন, জমি ক্রয়ের জন্য আমাদের টাকা আছে। জুনে টাকা ফেরত যাবার আগে যেন আমরা জমি কিনতে পারি সেটার জন্য জেলা প্রশাসনকে বলা হয়েছে। এদিকে অবশিষ্ট জমির জন্য অনিশ্চয়তায় থমকে থাকা সীমানা প্রাচীরসহ নানা কাজ এবার দ্রুত সম্পন্ন হবে বলে আশা ব্যক্ত করেন বিশ্ববিদ্যায়টির প্রধান প্রকৌশলী।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, বাকি ১১ একর জমি পেতে আমরা ভুমি মন্ত্রণালয়ে অনেক দৌঁড়াদৌঁড়ি করেছি। সোমবার ভূমি মন্ত্রণালয় থেকে এ জমি পাশ করা হয়। এটা বিশ্ববিদ্যালয়ের একটা সুখবর।

উল্লেখ্য, ২০১৭ সালে একনেক সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নতুন ক্যাম্পাসের জন্য ২০০ একর জমির অনুমোদন দেয়া হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments