সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
Homeশিক্ষাআন্তঃবিশ্ববিদ্যালয় দাবা ও ক্যারাম প্রতিযোগিতায় রানার্স আপ জবি

আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা ও ক্যারাম প্রতিযোগিতায় রানার্স আপ জবি

তাসদিকুল হাসান,জবি: আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা ও ক্যারাম প্রতিযোগিতা ২০২২-২৩ এ জগন্নাথ বিশ্ববিদ্যালয় দাবা দল এবং ক্যারাম দল (ছাত্রী) রানার্স আপ পদক অর্জন করেছে। এই উপলক্ষে ১৫ জুন রোজ বৃহস্পতিবার পদক অর্জনকারী প্রতিযোগীবৃন্দ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় শরীরচর্চা শিক্ষা কেন্দ্রের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিষয়ে শারীর চর্চা কেন্দ্রের উপ পরিচালক গৌতম কুমার দাস বলেন, ক্যারাম প্রতিযোগিতা আমাদের নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে খেলা ছিল। লীগ পদ্ধতির খেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় দাবা দল রানার্স আপ হয়। আর ছাত্রীদের ক্যারাম প্রতিযোগিতায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম ভেটেরিনারি সাইন্স এন্ড এনিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়ের বিপরীতে জয় এসেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাছে হেরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রানার্স আপের পদক অর্জন করে।

উল্লেখ্য গত ১২ জুন থেকে ১৪ জুন পর্যন্ত তিনদিন ব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা ও ক্যারাম প্রতিযোগিতা ২০২২-২৩ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারাম দলের সদস্য রসায়ন বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী সানজিদা আকতার উচ্ছাস প্রকাশ করে বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা এবং ক্যারাম প্রতিযোগিতায় অনেক বিশ্ববিদ্যালয়ের দল এতে অংশগ্রহণ করে। আর তার মধ্য থেকে রানার্সআপ হতে পেরে আমি আনন্দিত। আমাদের অর্জনের পেছনে বিশ্ববিদ্যালয়েরও অবদান আছে।

তিনি আরো বলেন, আমরা আমাদের বিশ্ববিদ্যালয় থেকে তিনজন মেয়ে খেলেছি। আমি ছাড়াও অর্থনীতি বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী সাদিয়া সুলতানা এবং বাংলা বিভাগের ১৪ তম ব্যাচের মুবিন মুনা ক্যারাম দলের সদস্য ছিলেন। আমরা প্রথম রাউন্ড সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাথে খেলেছি। সেখানে আমাদের দল জয়ী হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে ফাইনাল খেলে রানার্সআপ হই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments