বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeশিক্ষাজবি থেকেই ট্রেজারার নিয়োগ চায় শিক্ষক সমিতি

জবি থেকেই ট্রেজারার নিয়োগ চায় শিক্ষক সমিতি

তাসদিকুল হাসান, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যাপকদের মধ্য থেকেই নতুন ট্রেজারার নিয়োগে উপাচার্যের সহযোগীতা চেয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতি (জবিশিস)। এ বিষয়ে বৃহস্প্রতিবার (৭সেপ্টেম্বর) উপাচার্য বরাবর শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মোঃ লুৎফর রহমান স্বাক্ষরিত এক চিঠি দেয়া হয়। চিঠিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত ৫ম সাধারণ সভার সিদ্ধান্তসমূহ অবহিতকরণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উপাচার্যকে অনুরোধ করা হয়।

২০১৯ সালের ২৭ নভেম্বর ট্রেজারার পদে ৪ (চার) বছরের জন্য নিয়োগ পান জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ। এবছরই নভেম্বরের ২৭ তারিখ শেষ হচ্ছে বর্তমান ট্রেজারের মেয়াদ। চিঠিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত অধ্যাপকগণের মধ্য থেকে ট্রেজারার নিয়োগে উপাচার্যের সহযোগিতা চাওয়া হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে শতাধিক অধ্যাপক রয়েছেন। একই সাথে দীর্ঘদিন ধরে অতিরিক্ত মেয়াদে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদে যেমন প্রক্টর, অর্থ ও হিসাব, আইসিটি দপ্তরে কর্মরতদের স্থলে নতুনদের সুযোগের আহ্বান জানানো হয়।

এছাড়া ৯৩-তম সিন্ডিকেট সভা দ্রুত আহ্বান এবং উক্ত সিন্ডিকেট সভায় এম. ফিল. ও পিএইচ. ডি. ডিগ্রী, বিভিন্ন পর্যায়ে পদোন্নতি, শিক্ষা ছুটি, পরীক্ষা ও অন্যান্য কাজের সম্মানী সংক্রান্ত নতুন প্রস্তাবিত পারিতোষিক বিল, স্বাস্থ্যবীমা চালু করার লক্ষ্যে এন্ডাউমেন্ট ফান্ড, সংবিধি-২ (জগন্নাথ বিশ্ববিদ্যালয় অবসর গ্রহণ ও পেনশন সংবিধি) অনুমোদনের ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ হয়।

চিঠিতে নতুন ক্যাম্পাসের দ্রুত অগ্রগতি ত্বরান্বিত করার ব্যবস্থা গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য জন্য সান্ধ্যকালীন পরিবহণ সুবিধা পুনঃচালুকরণের দাবি জানানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments