শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeশিক্ষাঅবন্তিকার আত্মহত্যা: সহপাঠী ও সহকারী প্রক্টর রিমান্ডে, তদন্তে তথ্য-প্রমাণ চেয়ে বিজ্ঞপ্তি

অবন্তিকার আত্মহত্যা: সহপাঠী ও সহকারী প্রক্টর রিমান্ডে, তদন্তে তথ্য-প্রমাণ চেয়ে বিজ্ঞপ্তি

তাসদিকুল হাসান,জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার শিক্ষক ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামের একদিন ও অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কুমিল্লার আদালত। সোমবার (১৮ মার্চ) অভিযুক্ত এ দুজনকে আদালতে তুলে পুলিশ রিমান্ড আবেদন করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রবিবার(১৭ মার্চ) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে কুমিল্লা জেলা পুলিশের একটি টিম কুমিল্লায় নিয়ে যায়।

এদিকে ফাইরুজ অবস্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক জনাব দ্বীন ইসলামের সংশ্লিষ্টতা খতিয়ে দেখতে ১৬ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। সোমবার (১৮মার্চ) তদন্ত কমিটির সদস্য-সচিব এ্যাডভোকেট রঞ্জন কুমার দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তদন্ত সংশ্লিষ্ট তথ্য ও উপযুক্ত প্রমাণাদি থাকলে তা আগামী ২০ মার্চের মধ্যে তদন্ত কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ জাকির হোসেনের নিকট জমা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহবান করা হয়।

শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টায় কুমিল্লায় নিজ বাড়িতে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। সেখানে সহপাঠী আম্মান সিদ্দিক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দীন ইসলামকে আত্মহত্যার জন্য দায়ী করেন অবন্তিকা। গত ১৬ মার্চ রাতে অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীসহ বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments