রবিবার, মে ১৯, ২০২৪
Homeশিক্ষাফিলিস্তিনের মুক্তির দাবিতে রাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ফিলিস্তিনের মুক্তির দাবিতে রাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

মাসুদ রানা রাব্বানী: দখলদার ইসরায়েল কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদ ও ফিলিস্তিনিদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ।

সোমবার (৬ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি সংলগ্ন তাদের ‘দলীয় টেন্ট’ থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। পরবর্তীতে ক্যাম্পাসের প্রধান-প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে একই স্থানে মিছিলের সমাপ্তি ঘটে। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে পালিত এ মিছিলে স্লোগানে- স্লোগানে মুখরিত ছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এ সময় তারা ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, ফিলিস্তিনের মুক্তি চাই’ ইসরায়েল নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক্#৩৯; ইত্যাদি স্লোগান দেন। কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে আজকের এই বিক্ষোভ মিছিল। আমরা বিশ্বাস করি, ফিলিস্তিন রাষ্ট্র হিসেবে স্বাধীন হবে হবেই। কারণ ছাত্রদের আন্দোলন কখনো বৃথা যায় না। সারাবিশ্বের ছাত্ররা জেগে উঠেছে দখলদার ইসরায়েলের বিরুদ্ধে। এখন পর্যন্ত ইসরাইলি হানাদার বাহিনী ৩৫ হাজার গাজাবাসীদের হত্যা করেছে। তার মধ্যে ১৫ হাজারই শিশু। তাদের নির্মম গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বিশ্বের অনেক বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এবং সাধারণ মানুষ যে আন্দোলন করেছে। তাদের সাথে আমরা একত্রতা পোষণ করছি। আমরা অবশ্যই ফিলিস্তিন রাষ্ট্রকে দখলদার ইজরাইল বাহিনী থেকে মুক্ত করতে চাই। যখন বিশ্বের অনেক বড় বড় মুসলিম নেতারা চুপ ছিল তখন শেখ হাসিনা সাহসের সাথে দেখিয়ে দিয়েছেন কিভাবে অত্যাচারী মানুষের পাশে দাড়াতে হয়। আমি সবাইকে অনুরোধ করছি আপনারা সবসময় ফিলিস্তিনের পাশে থাকবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments