শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeশিক্ষাতিতুমীর কলেজে ১ টাকায় বৃক্ষরোপণ কর্মসূচি

তিতুমীর কলেজে ১ টাকায় বৃক্ষরোপণ কর্মসূচি

বাংলাদেশ প্রতিবেদক: পরিবেশবাদী সংগঠন ১ টাকায় বৃক্ষরোপণের ঢাকা বিভাগীয় সভা ও বৃক্ষরোপণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০মে ) তিতুমীর সরকারি কলেজে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

১টাকায় বৃক্ষরোপণ ঢাকা ডিভিশনের সমন্বয়ক নাইমুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১টাকায় বৃক্ষরোপণ এর কেন্দ্রীয় সভাপতি শেখ আব্দুল্লাহ্ ইয়াছিন। এতে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ট্রেজারার রাফি উদ্দিন, মিডিয়া সমন্বয়ক তামিমা তাবাসসুম তোবা, সদস্য আবু তাহের, ঢাকা ডিভিশনের সদস্য আরিফ উদ্দিন, সাবেকুন নাহার সহ প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ আব্দুল্লাহ্ ইয়াছিন বলেন, আজ দেশে তীব্র গরম পড়ছে। তাপমাত্রা সর্বোচ্চ ৪০-৪২° পর্যন্ত পড়ছে। আজকের এই অবস্থা কিন্তু একদিনে হয়নি।আমাদের বহুদিনের কর্মফল আজকের এই অবস্থা। এই অবস্থা থেকে উত্তরোণের একমাত্র সমাধান বেশি বেশি গাছ লাগানো। শুধু গাছ লাগালেই হবে না সাথে সেটার পরিচর্যাও করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে ২৫% বনায়নের কথা থাকলেও সেখানে ১৭% বনায়ন আজ নেই। যা এসডিজির লক্ষ্যমাত্রা এবং শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ অর্জনে বড় বাধা। এই বাধা জয় করতে বৃক্ষরোপণ দরকার।

সভা শেষে নতুন মেম্বারদের বরণ করে নেওয়া হয়। পরে বৃক্ষরোপণ কর্মসূচির মধ্যে দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments