বাংলাদেশ প্রতিবেদক: জনপ্রিয় চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেত্রী শর্মিলী আহমেদ (৭৫) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার ভোরে রাজধানীর উত্তরায় নিজ বাসায় তিনি ইনতেকাল করেন। তার পারিবারিক সূত্র এ খবর নিশ্চিত করেছে।

তবে তার জানাজার বিষয়ে এখনো চূড়ান্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

শর্মিলী আহমেদ দীর্ঘদিন ক্যানসারে ভুগছিলেন। সম্প্রতি সর্বশেষ ২৯ নম্বর কেমো দেয়া হয়। শুক্রবার ভোরে তার অবস্থার অবনতি ঘটে। এ সময়ই তিনি মারা যান।

শর্মিলী আহমেদ ১৯৪৭ সালের ৮ মে মুর্শিদাবাদের বেলুর চাক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী পিএন গার্লস হাই স্কুল থেকে ম্যাট্রিক পরীক্ষা পাস করেন। অভিনয়কে পেশা হিসেবে শুরু করেন ১৯৬৪ সালে।

এর আগে ১৯৬২ সালে রেডিওতে এবং ১৯৬৪ সালে চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু করেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’তে কাজ করেছেন।

১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আগুন’ নাটকে প্রথমবারের মতো মায়ের ভূমিকা পালন করেছিলেন। মূলত এরপর থেকে নাটক ও সিনেমায় শর্মিলী আহমেদ মা ভূমিকায় অভিনয় করে আসছেন। তার আসল নাম মাজেদা মল্লিক।

শর্মিলী আহমদের তানিমা নামের একজন মেয়ে আছেন।

Previous articleনোয়াখালীতে ছাত্রলীগ নেতাকে জবাই করে হত্যা, গ্রেফতার ২
Next articleপ্রখ্যাত সংগীত পরিচালক আলম খান আর নেই
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।