রবিবার, জুন ২৩, ২০২৪
Homeবিনোদন'মা' নিয়ে গান লিখেছেন কবি এম এ বাশার, গেয়েছেন টুনটুন ফকির

‘মা’ নিয়ে গান লিখেছেন কবি এম এ বাশার, গেয়েছেন টুনটুন ফকির

রফিক সুলায়মান: কবি এম এ বাশার বাংলাদেশের একজন খ্যাতিমান আলোকচিত্রী। ৮০’র দশকে তিনি দেশের সাংস্কৃতিক অঙ্গণের খুব সুপরিচিত মুখ ছিলেন। এরপর পাড়ি জমান সুদূর যুক্তরাষ্ট্রে। গত তিন দশক ধরে সেখানেই আছেন। মাঝে কবিতার বই প্রকাশ করেছেন। অডিওপ্রেমীদের জন্য নির্বাচিত কিছু কবিতার শ্রুতি এলবামও প্রকাশ করেছেন বাচিক শিল্পী শারমিন লাকী এবং আরমান পারভেজ মুরাদকে দিয়ে।

এবার লিখেছেন একাধিক গান। কয়েকটি আলোর মুখ দেখেছে। এরমধ্যে সুপরিচিত সেলিব্রিটি শিল্পী টুনটুন ফকিরকে দিয়ে রেকর্ড করেছেন মা শিরোনামে একটি গান।

মা – পৃথিবীর সবচে প্রিয়তম শব্দ। মা নিয়ে সাহিত্য-শিল্প-চিত্রকলা-ভাস্কর্য-কবিতা-গানের অভাব নেই। ম্যাক্সিম গোর্কি’র বিখ্যাত আত্মজৈবনিক উপন্যাস মা বিশ্বব্যাপী সমাদৃত। বাংলাদেশের গায়ক জেমস মা শিরোনামে একটি বিপুল জনপ্রিয় গান গেয়েছেন, যা অনেক বিদেশীকেও আকৃষ্ট করেছে। ভারতের অভিনেত্রী নার্গীস ‘মাদার ইন্ডিয়া’ নামে একটি সিনেমায় অভিনয় করে বিখ্যাত হয়ে আছেন। এর মাঝে এম এ বাশার এবং টুনটুন ফকিরের গানটি দর্শক-শ্রোতা হৃদয়ে কতটুকু সাড়া ফেলবে সেটা সময়ই বলবে।

গানটি অবমুক্ত হয়েছে ইউটিউব PNS Online এ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments