রবিবার, জুন ২৩, ২০২৪
Homeবিনোদন'ভর্তা বানাও কাঁঠাল বিচি দিয়া' আসছে

‘ভর্তা বানাও কাঁঠাল বিচি দিয়া’ আসছে

রফিক সুলায়মান: ইউটিউব PNS Online এ যে কোন মুহূর্তে যুক্ত হবে ‘ভর্তা বানাও কাঁঠাল বিচি দিয়া’ গানটি। এটি একটি satirical folk. সুরের নিরীক্ষা দ্রষ্টব্য। মূল রাগের সরগম এই গানে ব্যবহার করেছেন সুরকার করিম হাসান খান ভাই, যা গানটিতে ভিন্ন মাত্রা আনবে বলে আমার বিশ্বাস।

এই গানে নানারকম একুইস্টিক বাদ্যযন্ত্রের ব্যবহার আছে। আছে জিকিরের ধ্বনি। সঙ্গীতায়োজক কেডি উজ্জ্বল তাঁর সঙ্গীত-মেধার প্রোজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন এই গানে। বাতিঘর হিসেবে কাজ করেছেন যথারীতি করিম হাসান খান ভাই। আর শিল্পী পলাশ লোহ সম্পর্কে আপনারাই ভালো অবগত আছেন। এ সময়ের জনপ্রিয় মাল্টি-ট্যালেন্টেড তারকা শিল্পী পলাশ লোহ।

গানটির নির্মাণ প্রকল্প নিয়ে আরো কিছু কথা বলার আছে। ইতিমধ্যে আপনারা জেনে গেছেন যে গানটিতে সুর সংযোজন করেছেন বরেণ্য শিল্পী ও সঙ্গীতজ্ঞ শ্রদ্ধেয় করিম হাসান খান ভাই। ভীমপলশ্রী রাগকে প্রাধান্য দিয়ে গানটিতে আরো কয়েকটি রাগের সমন্বয় ঘটিয়েছেন তিনি। একুইস্টিক বাদ্যযন্ত্র যেমন দোতারা, তানপুরা, বাঁশী এবং তবলার ব্যবহারের ক্রনোলজি তিনি ঠিক করে দিয়েছেন। গানটিতে হালকায়ে জিকিরও থাকছে।

এই ফোক গানে করিম হাসান খান ভাই মূল রাগের সরগম করেছেন নিজেই। শিল্পী পলাশ লোহকে হাতেকলমে গানটি তুলে দিয়েছেন গভীর মমতায়। সুর সংযোজন এবং সঙ্গীতায়োজনে তাঁর নিবিড় দক্ষতা ও কুশলতায় আমি যুগপৎ চমৎকৃত। মিউজিক এরেঞ্জার কেডি উজ্জ্বলও নিজের মুগ্ধতার কথা বারবার প্রকাশ করেছেন।

আশা করি গানটি লোকপ্রিয় হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments