শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeবিনোদননক্ষত্র নারীর প্রথম বর্ষপূর্তি ও মিট আপ অনুষ্ঠিত

নক্ষত্র নারীর প্রথম বর্ষপূর্তি ও মিট আপ অনুষ্ঠিত

বাংলাদেশ প্রতিবেদক: নক্ষত্র নারী সংগঠন আয়োজিত মিট আপ ও প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠিত হলো সম্প্রতি। গত শনিবার সকাল থেকে রাজধানী ঢাকার মোহম্মদপুরে একটি রেষ্টুরেন্টে দুই শতাধিক নারী উদ্যাক্তার সমাবেশ ঘটলো। জনপ্রিয় নারী সংগঠক শাহনাজ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সাংসদ উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ।

উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশের নারীদের এগিয়ে যেতে হবে। তিনি নিজের উদাহরণ দিয়ে বলেন, আমি এক সময় গৃহিনী ছিলাম। আপনারা চাইলে নিজেকে তুলে ধরতে পারবেন। যেখানে বাধা আসবে সেখানে প্রতিবাদ করতে হবে। নারীরা যদি এক সাথে থাকে তাদেরকে কেউ রুখতে পারবে না। আমরা সবাই বঙ্গবন্ধুর আর্দেশর রাজনীতি করি যেখানে নারী পুরুষের সমান অধিকার। আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে সবাইকে এক হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে তাহলে আগামীর অগ্রযাত্রকে কেউ রুখতে পারবে না।

নক্ষত্র নারী সংগঠনের প্রেসিডেন্ট শাহনাজ ইসলাম বলেন, এই অনুষ্ঠানটি করার মূখ্য উদ্দেশ্য হলো এই সংগঠনের উদ্যোক্তাদের একে অন্যের সাথে কমিউনিকেশন এর মাধ্যমে কাজের উৎসাহ বাড়ানো ও তাদের কাজের স্বীকৃতি দেওয়া। তিনি মনে করেন অনলাইন প্লাটফর্মে যারা কাজ করেন তাদের বছরে দুইবার হলেও এমন একটা গেট-টুগেদারে ব্যবস্থা করা উচিত। এতে উদ্যোক্তাদের পরস্পরের প্রতি বন্ধন আরো দৃঢ় হয়। নক্ষত্র নারী সংগঠন টি উদ্যোক্তাদের অনুপ্রেরণায় তৈরি করা হয়েছে। এখানে আছেন সব হার না মানা নক্ষত্র নারী৷ তিনি বলেন, নারীদের পিছিয়ে থাকার দিন শেষ। আগামীতে সুন্দর করতে হলে সব উদ্যোক্তাদের মিলেমিশে কাজ করতে হবে। অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে গ্রুপের সেরা ১০ নারী ও রান্নার এক্সপার্ট ৩ জন নারী উদ্যাক্তাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে। এছাড়া কাজের স্বীকৃতির জন্য ৫০ জন এক্টিভ উদ্যোক্তাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে। এই অনুষ্ঠানের মাধ্যমে নারী উদ্যোক্তারা তাদের উদ্যোগের বিভিন্ন সুবিধা অসুবিধাগুলো অতিথিদের সামনে তুলে ধরেছেন। দিনব্যাপি অনুষ্ঠানে ছিল নানা আয়োজন, সকলের জন্য ছিল আকর্ষণীয় গিফট ও র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে পুরস্কার বিতরণ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইদুর রহমান সাঈদ ডিরেক্টর ই-ক্যাব, অন্তু করিম এমডি পেন্টাগন গ্রুপ, জনপ্রিয় কোরিওগ্রাফার ও মডেল বুলবুল টুম্পা, তানিয়া খন্দকার সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশন, উপস্থাপক ও সাংবাদিক প্রশান্ত দাস কথা, শারমিন দীপ্তি প্রযোজক, নেক্সাস টেলিভিশন, জাকিয়া সুলতানা প্রযোজক নেক্সাস টেলিভিশন, ফারহানা নিশা, প্রযোজক নেক্সাস টেলিভিশন, কোরিওগ্রাফার এডলফ খান, মরিয়ম নেসা ববি এমডি দ্যা ক্যাফে রিও, খাদিজাতুল নিশা এমডি এন এস আইল্যান্ড রিসোর্ট, মাকসুদা সিলাত- এমডি-নিডস লাইফ স্টাইল, ঢাকা প্রেসের সিনিয়র এডিটর তৌফিক অপুসহ আরো অনেক মিডিয়া ব্যক্তিত্ব। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রন্ধনশিল্পী ও সংগঠক সোনিয়া সিমরান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments