বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeবিনোদনঅভিনেত্রী জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারের নির্দেশ আদালতের

অভিনেত্রী জয়া প্রদা ‘পলাতক’, অবিলম্বে গ্রেফতারের নির্দেশ আদালতের

বাংলাদেশ প্রতিবেদক: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের রামপুরের একটি আদালত প্রাক্তন সাংসদ এবং অভিনেত্রী জয়া প্রদাকে নির্বাচনী বিধি লঙ্ঘনের দুটি মামলার জন্য “পলাতক” ঘোষণা করেছে এবং পুলিশকে তাকে গ্রেপ্তার করে ৬ মার্চ আদালতের সামনে হাজির করার নির্দেশ দিয়েছে। সিনিয়র প্রসিকিউশন অফিসার অমরনাথ তিওয়ারি জানিয়েছেন, ২০১৯ লোকসভা নির্বাচনের সময় আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কেমারি এবং সোয়ার থানায় রামপুরের প্রাক্তন সাংসদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছিল।

জয়া প্রদা ২০১৯ সালের নির্বাচনে রামপুর থেকে বিজেপি প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন এবং সমাজবাদী পার্টির আজম খানের কাছে পরাজিত হয়েছিলেন। তিনি ২০০৪ এবং ২০০৯ সালে সমাজবাদী পার্টির টিকিটে রামপুর থেকে লোকসভায় নির্বাচিত হয়েছিলেন। সমাজবাদী পার্টি তাকে বহিষ্কার করেছিল।এসব মামলায় বিশেষ এমপি-এমএলএ কোর্ট একাধিকবার সমন জারি করলেও তাতে হাজির হননি প্রাক্তন সাংসদ। এরপর সাতবার তার বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করা হলেও পুলিশ তাকে আদালতে হাজির করতে পারেনি।

পুলিশ আদালতে দাখিল করা তার জবাবে জানায় যে জয়া প্রদা গ্রেপ্তারি এড়াচ্ছেন এবং তার সমস্ত পরিচিত মোবাইল নম্বর বন্ধ করে রেখেছেন । প্রসিকিউশন অফিসার তিওয়ারি বলেছেন যে এই বিষয়ে বিচারক শোভিত বানসাল কঠোর অবস্থান নিয়েছেন এবং জয়া প্রদাকে পলাতক ঘোষণা করেছেন। রামপুরের পুলিশ সুপারকে সার্কেল অফিসারের নেতৃত্বে একটি দল গঠন করে জয়া প্রদাকে গ্রেপ্তার করে ৬ মার্চ শুনানির পরবর্তী তারিখে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে সিনেমা হল কর্মীদের করা একটা মামলায় জয়াপ্রদাকে জেল ও জরিমানার নির্দেশ দিয়েছিল আদালত। ২০২৩-এর অগাস্টে প্রাক্তন সাংসদ জয়াপ্রদাকে ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত করেছিল চেন্নাইয়ের আদালত। পাশাপাশি তাঁর ৫০০০ টাকা জরিমানা করা হয়েছিল।

চেন্নাইতে জয়াপ্রদার মালিকানাধীন একটি সিনেমা হল রয়েছে। যেটির নাম রাম কুমার এবং রাজা বাবু। সেই হলের কর্মীরা ESI না পেয়ে আদালতের দ্বারস্থ হন।
সূত্র : এনডিটিভি

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments