সোমবার, জুন ১৭, ২০২৪
Homeস্বাস্থ্য সেবাচিকিৎসক দম্পতি মামুন-নুজহাত করোনায় আক্রান্ত

চিকিৎসক দম্পতি মামুন-নুজহাত করোনায় আক্রান্ত

বাংলাদেশ প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত চিকিৎসক দম্পতি মামুন আল মাহতাব স্বপ্নীল ও নুজহাত চৌধুরী শম্পা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিএসএমএমইউয়ের লিভার বিভাগের প্রধান মামুন বুধবার দুপুরে গণমাধ্যমকে এতথ্য জানান।

তিনি বলেন, “চার দিন হল আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। আমার স্ত্রী ও অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলেটি গত ৩ দিন আগে আক্রান্ত হয়েছেন।

“আমরা সবাই বাসাতেই চিকিৎসা নিচ্ছি। এমনিতে তেমন কোনো সমস্যা নেই।”

হাসপাতালে রোগীদের দেখার পাশাপাশি টেলিভিশনের বিভিন্ন আলোচনায় নিয়মিত অংশগ্রহণ এবং গণমাধ্যমে লেখার মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে স্বাস্থ্যসচেতনতা সৃষ্টির কার্যক্রমে যুক্ত রয়েছেন তারা দুজন।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক উত্তম কুমার বড়ুয়া ও ডা. স্বপ্নীলের নেতৃত্বে ২০১৮ সালে গঠিত ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়ক কমিটি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কাজ করছে।

উত্তম বড়ুয়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিন চিকিৎসকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতারা এক বিবৃতিতে বলেছেন, “আমরা বিশ্বাস করি করোনার বিরুদ্ধে তাদের মতো প্রথম সারির লড়াকু যোদ্ধারা দ্রুত সুস্থ হয়ে আবার চিকিৎসা সেবা কার্যক্রমে পূর্ণোদ্যমে অংশগ্রহণ করবেন।

“যে সব চিকিৎসক নিজেদের এবং পরিবারের সদস্যদের জীবনের ঝুঁকি নিয়ে এই মহামারীর সময় চিকিৎসা সেবা অব্যাহত রেখেছেন তারা আর্তমানবতার সেবায় সর্বোচ্চ দৃষ্টান্ত স্থাপন করেছেন। তারা গোটা জাতিকে কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করেছেন। ”

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments