বাংলাদেশ প্রতিবেদক: করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ ৮ এপ্রিল থেকে দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া। মঙ্গলবার (৬ এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিত সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বলেন, আজ (৬ এপ্রিল) থেকে প্রথম ডোজ দেওয়া শেষ হচ্ছে। আগামী ৮ এপ্রিল থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। আমরা চেষ্টা করব ডাক্তার, নার্সসহ সব পর্যায়ের মানুষকে নিয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব সুষ্ঠু ও সুন্দরভাবে মোকাবিলা করার।

জানা গেছে, দ্বিতীয় দফা দেয়ার জন্য পর্যাপ্ত ভ্যাকসিন সংরক্ষণ করা আছে। অধিকাংশ ভ্যাকসিন আসবে ভারত থেকে। এছাড়া চীন, রাশিয়াসহ বিভিন্ন দেশ থেকে ভ্যাকসিন আনার প্রক্রিয়া রয়েছে।

২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে একজন সেবিকে ভ্যাকসিন প্রদানের মাধ্যমে শুরু হয়েছিল আনুষ্ঠানিক টিকা কার্যক্রম। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে করোনা প্রতিরোধের টিকা কর্মসূচী গ্রহণ করা হয়েছিল।

Previous articleকরোনায় দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড
Next articleকাল থেকে সিটির ভেতরে গণপরিবহন চলবে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।