বাংলাদেশ ডেস্ক: শীতের আগমনের মধ্যে আবারো বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমন সংখ্যা বাড়ছে। ইউরোপ ও আমেরিকা জুড়ে এই সংক্রমনের প্রমাণ পাওয়া গেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাবে বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বব্যাপী ২৫ কোটি ৪৮ লাখ লোক করোনা সংক্রমিত হয়েছে, গত ২৪ ঘন্টায় ৫ লাখ ৫৫ হাজার ৯৪৬ জন নতুন করে আক্রান্ত হয়েছে। তবে এই সংখ্যা বুধবারের চেয়ে কম, বুধবার একদিনে ৬ লাখ ৩ হাজার ১৫৬ জন আক্রান্ত হয়েছে। অক্টোবরের শুরু থেকে বেশীর ভাগ দৈনিক সংক্রমনের চেয়ে এই সংখ্যা বেশী।

জার্মানি,অস্ট্রিয়া ও নেদারল্যান্ডস সহ ইউরোপিয়ান দেশগুলো গত বছর করোনা শুরুর পরে সাপ্তাহিক হিসাবে সর্বোচ্চ করোনার সংক্রমণের একটি নতুন ওয়েব অনুভব করছে। হু’র এক প্রতিবেদনে দেখা যায়, ৮ থেকে ১৪ নভেম্বর মধ্যে বিশ্বব্যাপী নতুন সংক্রমন রেকর্ড করা হয়েছে, এরমধ্যে ২১ লাখ ইউরোপিয়ান ইউনিয়নে সংক্রমিক হয়েছে।

জার্মানিতে সংক্রমন বাড়ছে, মহামারি শুরু হওয়ার পর থেকে প্রথমবারের মতো সংক্রমন ৬৫ হাজার ছাড়িয়েছে। সাতদিনের করোনার আক্রান্তের হার বেড়ে প্রতি ১ লাখে ৩৩৬.৯ জন দাঁড়িয়েছে।

Previous articleবড় ভাইকে আ’লীগ থেকে বহিষ্কার করলেন ছোট ভাই
Next articleসব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন ডি ভিলিয়ার্স
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।